ধাতু রোগ সারানোর উপায় - ধাতু রোগ কেন হয়


আপনি কি ধাতুর রোগ সম্পর্কে জানতে চাচ্ছেন? প্রিয় পাঠক আপনি কি ধাতু রোগ সমস্যায় ভুগছেন তাহলে আর দেরি না করে এখনই জেনে নিন ধাতু রোগ সারানোর উপায়। কিভাবে আপনি আপনার জটিল এবং গোপন রোগ সারাবেন। আজকে আমি আপনাদেরকে ধাতু রোগ সারানোর উপায় সম্পর্কে বিস্তারিত জানাবো।

ধাতু রোগ সারানোর উপায় - ধাতু রোগ কেন হয়

ধাতু রোগ সারানোর উপায় সম্পর্কে জানতে হলে আগে বুঝতে হবে ধাতু জিনিসটা কি এবং কিভাবে ধাতু ক্ষয় হয়। এবং ধাতু ক্ষয়ের ফলে শরীরের কোন কোন দিক ক্ষতির সম্মুখীন হয় তার সকল বিষয় সম্পর্কে আজ আমি আপনাদেরকে সঠিক তথ্য দিয়ে সাহায্য করবো চলুন দেরি না করে জেনে নেয়া যাক ধাতু রোগ সারানোর উপায় সমূহ গুলো।

পোস্ট সূচিপত্রঃ ধাতু রোগ সারানোর উপায় - ধাতু রোগ কেন হয়

কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে

ধাতু রোগ এমন একটি জিনিস যা একজন মানুষের শরীরে অনাকাঙ্কিতভাবে হয়ে যায়। যখন কোন মানুষের ইচ্ছার বিরুদ্ধে বীর্যপাত হয় তার নামই হল ধাতু ক্ষয়। ধাতু ক্ষয় এর ফলে শরীরের নানা সমস্যা দেখা দেয় এবং শরীরকে দুর্বল করে ফেলে। কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে, চলুন দেখে নেওয়া যাক ধাতু ক্ষয়ের লক্ষণ সমূহঃ

১. অনেক সময় লিঙ্গের উপরিভাগ দিয়ে লালা পড়া

২. শরীরে দুর্বলতা অনুভব করা

৩. অনেক সময় ছোট ছোট বিষয়ে বেশি চিন্তা করা

৪. অনেক সময় লিঙ্গে স্পর্শ করলে শিথিলতা অনুভব করে

৫. শরীরে যদি ব্যথা থাকে তার প্রভাবেও হয়ে থাকে

৬. অল্প অথবা বেশি সময় ধরে মাথা ঘুরলে

৭. সার্বক্ষণিক শরীরের দুর্বলতা অনুভব করলে

তাহলে প্রিয় পাঠকগণ আমরা জানতে পারলাম যে ধাতু ক্ষয়ের প্রধান লক্ষণ গুলো কি কি এবং কিভাবে বুঝবেন আপনার নিজের শরীরে প্রভাব বিস্তার করছে।

ধাতু ক্ষয় হলে কি হয়

ধাতু ক্ষয়ের ফলে শরীরের ওজন কমে যায়। মাথা ঘুরে এবং বমি বমি ভাব হয়। আর এই ধাতু ক্ষয় বিভিন্ন কারণে হয়ে থাকে যেমনঃ খারাপ চিন্তা করা, অতিরিক্ত হস্তমৈথুন, নারীদের নিয়ে খারাপ মনোভাব পোষণ করা, অতিরিক্ত যৌন মিলন, কোষ্ঠকাঠিন্য ইত্যাদির কারণে হয়ে থাকে।

ধাতু ক্ষয়ের ফলে শরীর চিকন হয়ে যায়। শরীর ম্যাস ম্যাস করে, খাবারের প্রতি অনীহা, স্ত্রীর প্রতি যৌন মিলনে অনীহাপ্রকাশ, অনেক সময় দেখা যায় যে বসার পরে উঠে দাঁড়ালে মাথা ঘোরা এবং চোখে ঝাপসা দেখা। কারো সাথে কথা বলার অনীহা লক্ষ্য করা যায়। নিজেকে অন্ধকার পরিবেশে নিমজ্জিত করা। মেয়েদের প্রতি হিংসা-বিদ্বেষ তৈরি হওয়া এছাড়াও অনেক কিছু লক্ষ্য করা যায় যার ফলে দিন দিন শরীরের অবনতি ঘটতে থাকে। তাহলে খুব সহজেই বোঝা যায় যে ধাতু ক্ষয় হলে কি হয়।

ধাতু ক্ষয় রোগের প্রতিকার

ধাতু ক্ষয় হবার ফলে শরীর অত্যন্ত দুর্বল হয়ে পড়ে। ধাতু ক্ষয় রোগের প্রতিকার

সমূহগুলো হলঃ
১. খারাপ চিন্তা না করা
২. খারাপ ভিডিও বর্জন করা
৩. বিভিন্ন পর্নোগ্রাফি থেকে বিরত থাকা
৪. হস্তমৈথুন থেকে বিরত থাকতে হবে
৫. রাতে বিছানাতে ঘুমানোর আগে গরম খাদ্য পরিহার করা
৬. টাইপ পোশাক না পড়ে ঢিলাঢালা পোশাক পরা
৭. মেয়েদের শরীর নিয়ে খারাপ মন্তব্য থেকে দূরে থাকা
৮. সবার সাথে বন্ধুত্বসুলভ আচরণ করা
৯. শরীরে গোপন রোগ লুকিয়ে না রেখে সঠিক চিকিৎসা করা
১০. মদ্যপান বা অ্যালকোহল জাতীয় তরল পদার্থ হতে বিরত থাকা

ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায়

আজ আমি আপনাদেরকে ধাতু রোগ সারানোর উপায় সম্পর্কে জানাবো এবং ঘরোয়া পরিবেশে কিভাবে ধাতু ক্ষয় রোধ করা যায় সে সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে ঘরোয়া পরিবেশে ধাতু ক্ষয় রোধ করা যায়।

১. শিমুল গাছের শিকড়ঃ শিমুল গাছের শিকড় ঔষধ হিসাবে কার্যকরী ভূমিকা রাখে, কারণ এতে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালরি যা আপনার ধাতু ক্ষয় রোগ সারাতে কার্যকরী ভূমিকা রাখে। আপনি যদি প্রতিদিন চারা শিমুল গাছের গোড়া পানি দিয়ে বেটে রস করে তার সাথে ২ চা চামচ চিনি মিশ্রিত করে নিয়মিত খাবার ফলে ধাতু ক্ষয় ভালো হবে।

আরো পড়ুনঃ দ্রুত গর্ভবতী হওয়ার উপায় - গর্ভবতী হওয়ার জন্য সহবাসের নিয়ম

২. রসুনঃ রসুন মূলত আমরা মসলা হিসেবে তরকারিতে ব্যবহার করলেও প্রকৃতপক্ষে রসুনে প্রচুর পরিমাণে ঔষধি গুনাগুন বিদ্যমান রয়েছে। প্রাচীনকাল থেকেই বিভিন্ন রোগের জন্য রসুন ব্যবহার করে আসছে, ঠিক তেমনি ধাতু ক্ষয় রোধের জন্য রসুনের গুরুত্ব অপরিসীম। আপনি যদি প্রতিদিন রসুনের কোয়া বেটে ২০ থেকে ৩০ সেবন করলে ধাতু রোগ ভালো হয়। শুধু ধাতু রোগের জন্যই নয় অনেক বড় বড় জটিল ও কঠিন রোগের জন্য রসুন কার্যকারী ভূমিকা রাখে।

৩. তুলসী পাতাঃ তুলসী পাতা বিভিন্ন রোগের মহা ঔষধ বটে। তুলসী পাতার রস বিভিন্ন রোগ সারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যেমনঃ কাশি হলে, ঠান্ডা লাগলে, ধাতু রোগ সারাতে, এছাড়াও যৌন রোগ সারাতেও গুরুত্বপূর্ণ কার্যকরী ভূমিকা রাখে।

ধাতু ক্ষয় রোগের হোমিও ঔষধ

ধাতু ক্ষয় রোগের হোমিও ঔষধের কিছু নাম সমূহ হলো

১. Selenium-30

২. Acid phos-30

৩ সেবাল সেরু

৪. লাইকোপোডিয়াম

৫.স্টেফিসেগ্রিয়া

৬. ওরিগেনাম

৭. মস্কাস

৮. কেলিব্রোম

৯. ক্যালকেরিয়া র্কাব

১০. ক্যালাডিয়াম সেগা

সর্বশেষ কথা এমন নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং আমাদের সাথেই থাকুন। এছাড়াও আপনারা চাইলে আপনাদের মতামত আমাদের সাথে শেয়ার করতে পারেন তাহলে আমরা আপনাদের চাহিদা মত সকল পোস্ট আপলোড করতে সক্ষম হব এতক্ষন সাথে থাকার জন্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নিউ বাংলা আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url