হস্ত মৈথুন থেকে বাচার উপায় - হস্তমৈথুন করলে কি হয় ২০২৩

প্রিয় পাঠক আপনারা কি হস্তমৈথুন সম্পর্কে জানতে চাচ্ছেন? অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে শরীর নষ্ট হয়ে যাচ্ছে তাহলে আর দেরি না করে আপনাদের অবশ্যই জানা উচিত হস্তমৈথুন থেকে বাঁচার উপায়। অনেকেই লজ্জার কথা চিন্তা করে কারো সাথে শেয়ার করতে পারে না। আর যারা অন্যের সাথে শেয়ার করতে লজ্জাবোধ করেন তাদের জন্য হস্তমৈথুন থেকে বাঁচার উপায় নিয়ে আলোচনা করব।

হস্ত মৈথুন থেকে বাচার উপায় - হস্ত মৈথুনের ক্ষতিকর দিক সমাধান  ২০২৩

অনেকেই অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে শরীরের স্বাভাবিক কার্যাবলী নষ্ট হতে থাকে। তাই আর দেরি না করে আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কিভাবে অবলম্বন করবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক হস্তমৈথুন থেকে বাঁচার উপায় সমূহ গুলো কি কি।

পোস্ট সূচীপত্রঃ হস্ত মৈথুন থেকে বাচার উপায় - হস্ত মৈথুনের ক্ষতিকর দিক সমাধান  ২০২৩

হস্ত মৈথুন অর্থ কি

আমরা অনেকেই জানিনা যে হস্তমৈথুন অর্থ কি। হস্তমৈথুন করলে কি হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক হস্তমৈথুন অর্থ কি। হস্তমৈথুন হল যেকোনো সমকামিতা বা যৌন মূলক সম্পর্ক যা হাত ব্যবহার করে সম্পূর্ণ করা হয়। এটি একটি সমকামিতা প্রক্রিয়া যা ২ ব্যক্তির মধ্যে সম্পূর্ণ হয় এবং এর জন্য কোন নির্দিষ্ট সময় বা স্থানের প্রয়োজন হয় না।

হস্তমৈথুন একটি সাধারণ বিষয় নয়। এটি একটি মানুষের ব্যক্তিগত স্বাস্থ্য ও রক্ষণাবেক্ষণ সম্পর্কে আলোচনাীয় একটি মূল বিষয়। হস্তমৈথুনের জন্য কোন নির্দিষ্ট বয়সের প্রয়োজন হয় না, তবে এটি স্বাস্থ্যের জন্য উপকারী নয়। এটি মানুষের মানসিক এবং শারীরিক ঝুঁকি সৃষ্টি করে। আর তাই হস্তমৈথুন করার আগে ব্যক্তিগত স্বাস্থ্য সম্পর্কে অবগত হওয়া উচিত।

হস্ত মৈথুনের ক্ষতিকর দিক

বৈজ্ঞানিক গবেষণায় দেখা গেছে যে, স্বাভাবিকভাবে হস্তমৈথনের ক্ষতিকর প্রভাব নেই বললেই চলে কিন্তু অতিরিক্ত হস্তমৈথুন করলে শরীরে নানা ধরনের ক্ষতি দেখা দেয়। আর তাই হস্তমৈথুনের ক্ষতিকর দিক নিয়ে আলোচনা করব। তাহলে আসুন জেনে নিও যাক অতিরিক্ত হস্তমৈথুনের ফলে হস্তমৈথুনের ক্ষতিকর দিকসমূহ গুলো।

১. অতিরিক্ত হস্তমৈথুনের ফলে লিঙ্গের শিথিলতা বৃদ্ধি পায়

২. দৃষ্টিশক্তি কমে যায়

৩. স্মৃতিশক্তি কমে যায়। ফলে যে কোন ব্যাপারে মানুষ দ্রুত ভুলে যায়।

৩. পড়াশোনা বা অন্যান্য কাজে মনোনিবেশ করতে বাধাগ্রস্থ হয়।

৪. খাবার হজম ক্ষমতা কমে যাওয়ার ফলে শরীরে ক্ষুধা মন্দ দেখা যায়।

৫. শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায় এবং বিভিন্ন রোগ ব্যাধি শরীরে বাসা বাঁধে।

৬. দ্রুত বীর্যপাত ঘটতে দেখা যায় যার ফলে সংসারের নেমে আসে অশান্তি।

৭. শরীরে নার্ভাস সিস্টেম এবং ডাইজেস্ট কার্যক্ষমতা ধীরে ধীরে কমতে থাকে।

৮. শরীরের ওজন ধীরে ধীরে কমতে থাকে।

৯. মানসিক বিকৃতি ও অস্থিতিশীলতা দেখা দেয়

১০. শরীরে সর্বদা ঝিমঝিম করে

১১. শুকানোর সংখ্যা কমে যাওয়ার ফলে মেলইনফারটিলিটি দেখা দেয়

১২. সব সময় মাথা ব্যথা অনুভব হয় ও মাথা ঘুরে

১৩. শারীরিক দুর্বলতা অনুভব হয়

১৪. অতিরিক্ত হস্তমৈথুনের কারণে বীর্য একেবারে পাতলা হয়ে যায়। অল্প একটু উত্তেজনায় বীর্য বের হয়ে আসে।

তাহলে আমরা খুব সহজেই জানতে পারলাম যে অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে হস্তমৈথুনের ক্ষতিকর দিকগুলো

হস্ত মৈথুনের উপকারিতা কি

অতিরিক্ত কোনো কিছুই কল্যাণ বয়ে আনে না, অতিরিক্ত কোন কিছুই ভালো না। তাই অতিরিক্ত হস্তমৈথন স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। ঠিক তেমনি সময় অনুযায়ী হস্তমৈথুন করলে হস্তমৈথুনের উপকারিতা পাওয়া সম্ভব। তাহলে আর দেরি না করে জেনে নেওয়া যাক হস্তমৈথুনের উপকারিতা কি

হস্তমৈথুন করার ফলে শরীরে আত্মবিশ্বাস বোধ করতে সাহায্য করে। হস্তমৈথুনের ফলে আনন্দদায়ক অংশীদারী খেলার দিকে পরিচালনা করতে পারে। আপনি আপনার শরীরকে আরো ভালোভাবে জানতে ও বুঝতে পারবেন। হস্তমৈথুন একটি নিরাপদ যৌন অনুশীলন হিসেবে কাজ করে। হস্তমৈথুন আপনার ত্বকের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আরো পড়ুনঃ ধাতু রোগ সারানোর উপায় - ধাতু রোগ কেন হয়

হস্তমৈথুনের উপকারিতা কি তাহলে হস্তমৈথুন ঘুমের উন্নতি সাধন করে। হস্তমৈথুন পুরুষদের বিছানায় দীর্ঘস্থায়ী হতে সাহায্য করে। হস্তমৈথুন আপনার শরীরে লিবিডো বাড়াতে সাহায্য করে। এছাড়াও হস্তমৈথুন আপনার শরীরকে সুখী করতে পারে।

হস্তমৈথুন করলে কি হয়

১২ থেকে ১৫ বছর বয়সে যখন মানুষের বয়সন্ধিকাল শুরু হয় তখন শরীরের গঠনের কিছু পরিবর্তন শুরু হতে থাকে। আর তখনই কিশোরদের মনে অজানাকে জানার আগ্রহটা বেশি পরিমাণে বেড়ে যায়। শরীরের আনাচে-কানাচে এক অদ্ভুত আবেশ খুঁজে পাওয়া যায়। অনেক সময় কেউ কেউ হয়তো বা বিশেষজ্ঞ বা বন্ধুর কাছে দীক্ষা পেয়ে কিংবা কেউ কেউ হয়তো বড় মাপের আবিষ্কারের মতই নিজের দেহে আবিষ্কার করে বসে অদ্ভুত আনন্দদায়ক এক ক্রীড়া।

হস্তমৈথুন করলে কি হয় সেটা বয়সন্ধিকালে বোঝেনা না বুঝেই হস্তমৈথুনের দিকে ঝুঁকে পড়ে। সব বয়সের পুরুষের মাঝে হস্তমৈথুন প্রবণতা দেখা গেলেও সব থেকে বেশি লক্ষ্য করা যায় ১৪ থেকে ২৪ বছর বয়সী ছেলেদের ভেতরে। আর এই হস্তমৈথুনের কারণে বিয়ের পর এর প্রবণতা কমে গেলেও একেবারে হারিয়ে যায় না এবং সেটা অস্বাভাবিক ও থাকেনা। অন্যদিকে মেয়েরাও মাস্টারবেশন করলে তাদের সংখ্যা ছেলেদের তুলনায় অনেক কম হয়ে থাকে। কিন্তু শুধু প্রাপ্তবয়স্ক করাই যে নিজের গোপন অঙ্গ নিয়ে নাড়াচাড়া করে মজা পান তা কিন্তু নয়, আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন ছোট বাচ্চাদের প্রায় নিজের যৌনাঙ্গ স্পর্শ করতে দেখা যায় নিজের দেহের সাধারণ কৌতুহলতা বসত করে থাকে।

হস্তমৈথুনের ইতিহাস অনেক প্রাচীন। বিভিন্ন প্রাচীন দেওয়ালে লিখনের প্রমাণ পাওয়া যায়। কিন্তু তা যে সেকালেরই হোক না কেন আসলে আমরা এটা জানি না যে হস্তমৈথুন কি বা হস্তমৈথুন করলে কি হয় এবং হস্তমৈথুন করলে লাভটা কি। হস্তমৈথুনের কারণে পোস্টেট ক্যান্সার রোধ করে। কিন্তু গবেষণা বলছে মূলত মাঝবয়সে নিয়মিত মাস্টারবেশন পোস্টেড ক্যান্সার প্রতিরোধ করে কম বয়সে না। এছাড়া প্রকৃতপক্ষে মাস্টারবেশন কিভাবে পোস্টেট ক্যান্সার প্রতিরোধ করে কিংবা আদর করে কিনা তা এখনো কেউ বলতে পারে না।

আরো পড়ুনঃ চর্মরোগের লক্ষণ - চর্মরোগ সারানোর উপায় সম্পর্কে জেনে নিন

হস্তমৈথুন করলে কি হয় তা অনেকেই জানেনা, হস্তমৈথুন করলে শরীর থেকে হরমোন নিঃসৃত হয় এবং এতে শরীর ও মনকে শান্ত করে সাময়িকভাবে স্ট্রোক থেকে বাঁচায়। সহজে ঘুম আনতে সাহায্য করে।

হস্ত মৈথুনের কত দিন পর করা উচিত

হস্তমৈথুন বিষয়টি নিঃসন্দেহে স্পর্শকাতর কারণ এটি শরীরের খুবই সংবেদনশীল অঙ্গের মাধ্যমে বিষয়টি সম্পাদন হয় বলে নয় একই সঙ্গে মানসিক দিক থেকেও হস্তমৈথুন নানাভাবে আমাদের শরীরকে প্রবাহিত করতে দেখা যায়। কখনো কখনো তা শরীরের জন্য ইতিবাচক প্রভাব ফেলে মানসিক স্বাস্থ্যের আবার কখনো বা শরীরের জন্য ডেকে আনতে পারে অবাঞ্ছিত বিপদ। কিন্তু হস্তমৈথুনের কত দিন পর করা উচিত তা সবাই জানে না এবং হস্তমৈথুন থেকে বাঁচার উপায় সম্পর্কেও অবগত নয়।

হস্তমৈথনের কতদিন পর করা উচিত সে বিষয়ে বিশেষজ্ঞদের কাছে জানতে চাইলে তারা জানিয়েছেন কোন ব্যক্তি কি রকম সময় অন্তর হস্তমৈথুন করবেন বা সেটা নির্ভর করছে তার শারীরিক সুস্থতা এবং যৌন উত্তেজনার ধরন এবং হস্তমৈথুন বিষয়টিকে তিনি কতটা ইতিবাচক ভাবে গ্রহণ করতে পেরেছেন তার সেই মানসিকতার উপরে। তিনি আরো জানিয়েছেন হস্তমৈথুনের একাধিক শারীরিক উপকারিতা দিক রয়েছে, নিয়মিত হস্তমৈথুন মন সতেজ রাখে, পোস্টেট সুস্থ রাখে, শরীরের ক্লান্তি কমায় ভালো ঘুমের সহায়ক হয় এমনকি রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ে। কিন্তু এটি যদি নিয়মের অধিক হয়ে যায় তাহলে স্বাস্থ্যের জন্য ক্ষতি হয়ে পড়ে।

আর তাই হস্তমৈথনের কতদিন পর করা উচিত সে সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন সপ্তাহে চার থেকে পাঁচ দিন করলে স্বাস্থ্যের কোন ক্ষতি হয় না। একটা দিক লক্ষ্য রাখতে হবে এর চাইতে বেশি হলে স্বাস্থ্যের অবনতি হবে।

হস্ত মৈথুনের পর কি খেতে হবে

আমাদের সমাজে অনেক পুরুষ রয়েছে যারা নিয়মিত অনিয়মিত হস্তমৈথুন করে থাকে। কিন্তু তারা এটা জানে না যে হস্তমৈথুনের ফলে শরীর থেকে যে পরিমাণ বীর্য বের হয় সেই পরিমাণ বীর্য তৈরি করতে কি করতে হয়। আর তাই আমি আপনাদের জানাবো যে হস্তমৈথুনের পর কি খেতে হবে এবং কোন কোন খাবার খাবার ফলে শরীরে পরিমাণ পূর্ণ হবে।

আরো পড়ুনঃ তরমুজ খাওয়ার উপকারিতা - তরমুজ খাওয়ার অপকারিতা ২০২৩

হস্তমৈথুনের পর কি খেতে হবে তার কিছু নিয়ম আপনাদের মাঝে শেয়ার করব, হস্তমৈথুনের পরে প্রচুর পরিমাণে পানি পান করতে হবে এতে করে শরীরের ক্লান্তি দূর হবে। এছাড়া প্রচুর পরিমাণে প্রোটিনযুক্ত খাবার খেতে হবে তাহলে শরীর থেকে যে পরিমাণ বীর্য পদার্থ বের হয়ে যায় সেই পরিমাণ বীর্য শরীরে তৈরি ও পরিপূর্ণ হয়ে যায়।

হস্ত মৈথুনের প্রাকৃতিক চিকিৎসা

আমরা সকলেই জানি, হস্তমৈথুন একটি খারাপ অভ্যাস কিন্তু এটি কোন রোগ নয়। তবে হস্তমৈথুন এর মত খারাপ অভ্যাস হতে পারে আপনার শরীরে অনেকগুলো রোগের কারণ। তবে হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা হিসাবে সঠিক পরামর্শ হলো হস্তমৈথুনের মতো অভ্যাস পরিহার করতে হবে। হস্তমৈথুনের ফলে শরীরের যে ক্ষতিগুলো হয় তার মধ্যে অন্যতম হলো যৌন দুর্বলতা ও শারীরিক দুর্বলতা।

হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা হলো হস্তমৈথুনের ফলে শরীরের যে ক্ষতি হয় তার চিকিৎসার জন্য বিভিন্ন পুষ্টিকর খাদ্য গ্রহণ করে সেই ক্ষতি পুষিয়ে নেওয়া সম্ভব তাহলে চলুন জেনে নেওয়া যাক হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা গুলো কি কি এবং হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি হস্তমৈথুনের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য বিভিন্ন খাদ্য খাওয়া যেতে পারে।

১. কাঁঠাল

২. তরমুজ

৩. আম

৪. আপেল

৫. পেঁপে

৬. পাকা কলা

৭. গাজর

৮. পুঁইশাক, লাউ

৯. মসুরের ডাল, ছোলা

১০. সিদ্ধ ডিম, দেশি মুরগির কলিজা, দুধ

এইসব খাবার নিয়মিত গ্রহণের ফলে আপনি আপনার শরীরের হস্তমৈথুনের ফলে শারীরিক যে ক্ষতিগুলো আপনি পুষিয়ে নিয়ে শরীরকে তরতাজা রাখতে পারবেন এর ফলে নির্দিষ্ট মাত্রা অনুসরণ করে হস্তমৈথুন করলে আপনার শরীর কেমন কোন ক্ষতি হবে না।

হস্ত মৈথুনের ঔষধ

অনেক সময় অনিয়মিত হস্তমৈথুনের ফলে শরীরে ক্ষতি দেখা দেয় আর এই ক্ষতিসাধনের জন্য হস্তমৈথুনের ঔষধ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যে সকল পুরুষরা নারীদেরকে আলিঙ্গন করলেই বীর্য পাত হয়ে যায় সেইসব পুরুষদের জন্য হোমিওপ্যাথি হস্তমৈথুনের ওষুধ অত্যন্ত কার্যকর। তাই আর দেরি না করে চলুন এমন কিছু হস্তমৈথুনের ওষুধ ও হস্তমৈথুন থেকে বাঁচার উপায় সম্পর্কে জেনে নেওয়া যাক

1. Rx

2. Staphisagria

3. Moschus Moschiferus

4. Salix nidra

5. Lycopodium clavatum

6. Natrum carbonicum

7. Caladium seguinum

8. Agnus Castus

9. Nux vomica

10. Phosphoricum Acidum

মেয়েরা কি হস্তমৈথুন করে

ছেলেদের মত মেয়েরাও হস্তমৈথুন করে থাকে। কিন্তু উল্লেখ রয়েছে যে ছেলেদের তুলনায় মেয়েরা অনেক কম হস্তমৈথুন করে থাকে। নিজের ইচ্ছায় নিজে থেকে যৌনাঙ্গ উত্তেজিত করে আনন্দ লাভ করাই হল হস্তমৈথুন। এক গবেষণায় দেখা গেছে পৃথিবীতে প্রায় 95% শতাংশ পুরুষ এবং 70 থেকে 80% শতাংশ মহিলা জীবনের কোন না কোন এক সময়ে মাস্টারবেশন করেছেন। তবে সামাজিক ও ধর্মীয় দিক থেকে হস্তমৈথুন করাকে অন্যায় কাজ মনে করা হয়।

আরো পড়ুনঃ হজ্জের ফরজ কয়টি - হজ্জের প্রকারভেদ ২০২৩

হস্তমৈথুন বা মাস্টারবেশন করলে নাকি শরীরের ও মনের ক্ষতি হয়। কিন্তু এমন দাবি কোন বৈজ্ঞানিক ভিত্তিতে পাওয়া যায়নি। পরিমিত মাত্রায় হস্তমৈথুন একটি স্বাস্থ্যকর বিষয়। হস্তমৈথুন বা মাস্টারবেশন করার পদ্ধতি বেশিরভাগ নারী পুরুষের নিজে থেকেই শিখে যাই তবু অনেকেই সঠিক উপায়ে মাস্টারবেশন করা হচ্ছে কিনা সে ব্যাপারে দুশ্চিন্তায় থাকে। সেটা নিজেকে খুঁজে বের করতে হবে। আর এ থেকেই বোঝা যায় যে মেয়েরাও কি হস্তমৈথুন করে কি করে না

মেয়েদের হস্তমৈথুন করার উপায়

ছেলেদের ন্যায় মেয়েরাও হস্তমৈথুন বা মাস্টারবেশন করে থাকে। অনেক মানুষের জানার আগ্রহ থাকে, কিভাবে মেয়েরা হস্তমৈথুন করে থাকে বা মেয়েদের হস্তমৈথুন করার উপায় কি। ছেলেদের মত মেয়েদেরও হস্তমৈথুন করবার কিছু উপায় লক্ষ্য করা যায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক মেয়েদের হস্তমৈথুন করার উপায় সমূহ গুলো কি

১. যোনিদার বা ভালভা এবং ক্লিটোরিস ঘোষে বা স্পর্শ করার মাধ্যমে উত্তেজিত করাই হল মেয়েদের হস্তমৈথুন এবং এটি সবচাইতে সহজ উপায়

২. যোনির মধ্যে আঙ্গুল বা অন্য কিছু যেমন ডিলডো, ভাইব্রেটর প্রবেশ করার মাধ্যমেও হস্তমৈথুন করা যেতে পারে।

৩. বিছানাতে চিত হয়ে পা দুটো একটু ফাক করে শুয়ে ওপরের বর্ণিত দুটি পদ্ধতি অবলম্বন করে ভালভা, ক্লিটোরিস এবং যোনিতে আঙ্গুল দিয়ে ঘষা দেওয়ার মাধ্যমে সহজেই হস্তমৈথুন করা যায়

৪. জামা কাপড় পরা অবস্থায় বিছানায় উল্টো হয়ে দুটো উড়ুর মাঝে বালিশ রেখে বালিশের সাথে যৌনাঙ্গ ঘর্ষণের ফলে ও হস্তমৈথুন করা যায়

সর্বশেষ কথা নিজের যৌনাঙ্গ কিভাবে উত্তেজিত করলে সব থেকে বেশি আনন্দ লাভ করা যায় সেটা নিজেকেই খুঁজে বের করতে হয়। আর হস্তমৈথুনের মাধ্যমে এই ভালোলাগার উপায় খুঁজে বের করতে পারলে তা সত্যি কারের হস্তমৈথুন বা যৌনসঙ্গমের সময় অনেক কাজে লাগে। এ থেকে বোঝা যায় যে মেয়েদের হস্তমৈথুন করার উপায় কোনগুলো

হস্ত মৈথুন থেকে বাচার উপায়

আমরা অনেকেই কম-বেশি জানি যে হস্তমৈথুন ধর্মীয় অনুসারে এটি একটি পাপ কাজ। হস্তমৈথুন শরীরের জন্য ক্ষতিকারও বটে। আর তাই হস্তমৈথুন থেকে বাঁচার উপায় সম্পর্কে সবাইকে জানতে হবে। হস্তমৈথুন আপনাকে ছাড়তেই হবে বলে এমন দৃঢ় প্রতিজ্ঞা বদ্ধ হন এরপর কিছু নিয়ম  অনুসরণ করতে হবে। তাহলে আর দেরি না করে চলুন জেনে নেয়া যাক হস্তমৈথুন থেকে বাঁচার উপায়

১. প্রথমে আপনাকে নির্ধারণ করতে হবে কোন কোন সময় আপনি হস্তমৈথুন করেন সেই সময়কে চিহ্নিত করে সেই সময়টুকু নিজেকে কাজে ব্যস্ত বা ইসলামিক বই পড়ুন।

২. মেয়েদের দিকে তাকানো থেকে বিরত থাকুন

৩. মনের ভিতর থাকা খারাপ চিন্তা বের করে ভালো ভালো চিন্তা করুন

৪. যতটা সম্ভব নিজেকে নিয়ে ব্যস্ত থাকুন

৫. যে কারো ধরনের পর্নোগ্রাফি বা চটি এড়িয়ে চলুন

৬. কম্পিউটার বা মোবাইল ফোনে পর্নোগ্রাফি রাখলে সেগুলো ডিলিট করে দিন

৭. যেসব ব্যাপারে আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে সেই সব কিছু থেকে দূরে থাকুন

এতক্ষণ যেসব উপায়গুলো বললাম সেগুলো প্রতিনিয়ত মেনে চললে হস্তমৈথুন থেকে বাঁচা সম্ভব। এছাড়াও হস্তমৈথুন থেকে বাঁচার উপায় হিসেবে ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে নামাজ পড়তে হবে এবং সব সময় আল্লাহ ভীরু থাকতে হবে তাহলেই হস্তমৈথুন থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নিউ বাংলা আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url