যৌন শক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় - যৌনশক্তি বৃদ্ধির ১০ উপায়

প্রিয় বন্ধুরা, এখনকার সময় অনেকেই এই জনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় সম্পর্কে জানতে চায়। আর তাই আপনাদের কথা চিন্তা করে আজকে এই পোস্ট জুড়ে জনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় নিয়ে আলোচনা করা হবে। আর এই সকল বিষয়বস্তু জানতে হলে অবশ্যই এই পোস্টটি ধৈর্য সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে। তাহলে আসুন জনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় সম্পর্কে জেনে নিই

যৌন শক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় - যৌনশক্তি বৃদ্ধির ১০ উপায়

এখনকার সময়ে অনেক পুরুষ রয়েছে যারা যৌন আকাঙ্ক্ষা কম হওয়ার সম্ভাবনাই ভোগে। বিশেষ করে যখন বাড়তে থাকে তখন এই ক্ষতিকর প্রভাব পড়ার সম্ভাবনা বেশি হয়ে থাকে। তাই যৌনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় নিয়ে আজকের পোস্ট জুড়ে আলোচনা করা হবে।

পোস্ট সূচিপত্রঃ যৌন শক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় - যৌনশক্তি বৃদ্ধির ১০ উপায়

যৌন শক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায়

জনশক্তি বাড়াতে পার্শ্ব প্রতিক্রিয়া সম্পন্ন ঔষধি কৌশল এবং মনোবিজ্ঞানিক চিকিৎসা এখন প্রায়ই সব দেশে আনাচে-কানাচে ছড়িয়ে পড়েছে। আজকাল জনশক্তি বাড়াতে প্রাকৃতিক কামোদ্দিপক বা জনশক্তি বর্ধক খাদ্য অনেক বেশি কার্যকারী হিসেবে বিবেচিত হয়ে থাকে। প্রতিটা সুখী দাম্পত্য জীবনের জন্য স্বামী-স্ত্রীর মধ্যে যেমন বোঝাপড়া থাকা প্রয়োজন তেমনি প্রয়োজন স্বাস্থ্যকর যৌন জীবন। কিন্তু আমরা প্রায়ই দেখে থাকি যে যৌন সমস্যার কারণে অনেক সংসারে অশান্তি হয় এমনকি বিচ্ছেদ পর্যন্ত ঘটায়। আর এই জন্য আগে থেকে সকলকে সতর্ক থাকতে হবে যেন এমন পরিস্থিতির মুখোমুখি না হতে হয়।

আর তাই জনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় গুলো নিম্নতে আলোচনা করব। আপনার জনশক্তি বৃদ্ধির জন্য কোন ঔষধের প্রয়োজন নেই এর জন্য দৈনিক জীবনে পুষ্টিকর খাবার খাওয়া যথেষ্ট। যেমনঃ

১. ডিমঃ যৌনদৌলতে দূর করতে ও যৌন উত্তেজনা বাড়াতে ডিম একটি অসাধারণ খাবার। এছাড়া প্রতিদিন সকালে অথবা প্রতি সপ্তাহে অন্তত ৫ দিন একটি করে সিদ্ধ ডিম খেলে আপনার শরীরে যৌন দুর্বলতা। দূর হয়ে যাবে

আরো পড়ুনঃ হস্ত মৈথুন থেকে বাচার উপায় - হস্তমৈথুন করলে কি হয় ২০২৩

২. দুধঃ দুধ যেই সব খাবারই বেশি পরিমাণে প্রানীজ ফ্যাট রয়েছে এমন প্রাকৃতিক খাদ্য আপনার যৌন জীবনের উন্নতি ঘটাতে সক্ষম। খাঁটি দুধ দুধের সর মাখন ইত্যাদি আপনার শরীরে সেক্স হরমোন তৈরি হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর এই জন্য দুধ খাওয়া প্রয়োজন।

৩. মধুঃ জনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় এর মধ্যে মধু হলো অন্যতম। আর তাই যৌন শক্তি বাড়াতে প্রতি সপ্তাহে অন্তত চার থেকে পাঁচ দিন এক গেলাস গরম পানিতে এক চা চামচ খাঁটি মধু মিশিয়ে পান করা উচিত তাহলে যৌন শক্তি দীর্ঘদিন ধরে রাখা সম্ভব।

৪. কাঁচা রসুনঃ যদি কারো যৌন সমস্যা থাকে তাহলে এখনই উচিত নিয়মিত কাঁচা রসুন খাওয়ার অভ্যাস গড়ে তোলা। রসুনে রয়েছে এলিসিন নামের উপাদান যা যৌন ইন্দ্রিয় গুলোতে রক্তের সঞ্চালন বাড়িয়ে দেয়।

৫. চকলেটঃ ভালোবাসা ও যৌনতার সঙ্গে সব সময় চকলেটের একটি সুসম্পর্ক রয়েছে। আর এই চকলেটে রয়েছে ফেনিলেথিলামিন ও সেরোটোনিন নামক দুটি পদার্থ। এগুলো উত্তেজনা ও দেহে শক্তির মাত্রা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

৬. ভিটামিন সি জাতীয় ফলঃ যৌন শক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় হিসেবে ভিটামিন সি জাতীয় ফল খাওয়া উত্তম। জনস্বাস্থ্য ভালো রাখতে চাইলে অবশ্যই আপনাকে প্রতিদিন খাবারের তালিকায় রঙিন ফলমুল যুক্ত করতে হবে।

যৌন শক্তি বাড়ানোর কিছু উপায়

যৌন শক্তি বাড়ানো পেনিসের সমস্যা ইত্যাদি প্রশ্নগুলো সাধারণত বাংলাদেশের তরুন যুবক-যুবতীদের কাছ থেকেই বেশি এসে থাকে। এর কারণ হলো আজকাল ইন্টারনেটের মাধ্যমে তাদের যেভাবে মিথ্যা এবং অকার্যকর তথ্য দিয়ে বিভ্রান্ত করা হয়েছে তাদের রোগ না থাকা সত্ত্বেও এক শ্রেণীর জনসমগ্রি বিক্রেতা তাদেরকে রোগী বানিয়ে প্রতারনার সৃষ্টি করেছে। আর তাই যৌনতা নিয়ে এদেশের তরুণরা যেসব ভুলগুলি করে থাকে সেগুলির ওপর আলোকপাত করার চেষ্টা করছি।

১. পর্নোগ্রাফি দেখবেন না এবং হস্তমৈথুন করা থেকে বিরত থাকতে হবে। আপনি যদি কালোজিরা বেটে ভবার মত করে ভেজে খান গরম ভাতের সাথে বা সকালে একটা ডিম এক গ্লাস দুধ পান করেন তাহলে আপনার যৌন শক্তি বৃদ্ধি পাবে।

২. পেঁয়াজঃ কাম উত্তেজক ও কামনা বৃদ্ধিকারী হিসেবে পেয়াজ বহুদিন থেকে ব্যবহার করে আসছে। সাদা পেঁয়াজ পিষে নিয়ে তাতে মাখনের মধ্যে ভালো করে ভেজে নিয়ে তা প্রতিদিন মধুর সঙ্গে খেলে তা থেকে যে উপকার পাওয়া যায় তা বলে বোঝানো যাবে না। কিন্তু একটি বিষয়ে মনে রাখতে হবে যে এটি খাওয়ার আগে ঘন্টা দুয়েক সময় আপনার পেট খালি রাখতে হবে। এইভাবে প্রতিদিন খেলে স্থলন শিঘ্র পতন বা ঘুমের মধ্যে ধাতুপতন ইত্যাদি সমস্যা দূর হয়ে যাবে।

৩. গাজরঃ প্রতিদিন দেড়শ গ্রাম গাজর কুচি এক টেবিল চা চামচ মধু এবং হাফ চামচ বয়েল ডিমের সঙ্গে মিশিয়ে দু মাস খেলে আপনার শরীরে যৌন অক্ষমতা কমতে থাকবে। আর এই সমস্যার একেবারে প্রথম ধাপে আপনি বাড়িতে এই পদ্ধতিগুলি মেনে চলে দেখতে পারেন।

৪. সেক্সুয়াল চাহিদা বৃদ্ধি করার জন্য কোন খাবার নেই বা কোন ঔষধও নেই। তবে যৌন উত্তেজনা ও জনশক্তি বৃদ্ধি করার জন্য কিছু ঔষধ বা নিয়ম রয়েছে অনেকেই হয়তো ভ্যায়াগ্রার নাম শুনেছেন, এমন অনেক ওষুধ রয়েছে যা পুরুষের যৌন উত্তেজনা ও জনশক্তি বৃদ্ধিতে বেশ সহায়ক। তবে একটি জিনিস খেয়াল রাখতে হবে এগুলো অবশ্যই সেবন করতে হবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী।

যৌন উত্তেজনা বৃদ্ধি, যৌন স্বাস্থ্য ভালো রাখা, ও বীজ এর মান উন্নয়ন এর জন্য প্রাকৃতিক কিছু খাবার খাওয়া অবশ্যই জরুরী। যেমনঃ স্বাস্থ্যকর খাবার খাওয়া, লাল মাংস, ডিম, দুধ, সবুজ শাকসবজি, ডার্ক চকলেট, স্ট্রবেরি, কলা, তরমুজ ইত্যাদি

ইসলামে যৌন শক্তি বৃদ্ধির উপায়

মহান আল্লাহতালা আমাদেরকে সৃষ্টি করেছেন সৃষ্টির সেরা জীব হিসেবে। আর তাই আমরাই হলাম আশরাফুল মাখলুকাত। আল্লাহতালা মানুষের জন্য খাদ্য পানীয় হিসেবে অসংখ্য ও অগণিত নিয়ামত সৃষ্টি করে রেখেছেন। মহান আল্লাহ তায়ালা প্রদত্ত এই নিয়ামতের মাঝে এমন কিছু খাদ্য বানিয়ে রয়েছে যেগুলো খাওয়ার দ্বারা মানুষের জনশক্তি বৃদ্ধি, ও শারীরিক অক্ষমতা দূর করে জনশক্তি বৃদ্ধি লাভ করা সম্ভব।

হযরত আলী রা. বলেন-এক ব্যক্তি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কাছে এসে অভিযোগ করল যে আমার ঘরে সন্তানাদি হয় না। এ কথা শুনে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাকে পরামর্শ দিলেন যে তুমি ডিম খেতে থাকো। তিন জিবি শরিফ ও অন্যান্য হাদিস গ্রন্থে উম্মে মুনজির রা. থেকে বর্ণিত আছে যে, একবার তিনি নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সামনে কিছু খেজুর ও বিট লবণ পেশ করলেন। রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম উপস্থিত হযরত আলীকে খেজুর খেতে নিষেধ করলেন আর বিট লবণ সম্পর্কে বললেন যে এটা থেকে খাও। এটা তোমার জন্য খুবই উপকারী। হাদিস বিশারদগণ লিখেছেন যে, সে সময় হযরত আলীর রা. চোখে অত্যন্ত ব্যথা ছিল আর চোখে ব্যথা অবস্থায় খেজুর খাওয়া ক্ষতিকর এ কারণে রাসূল সাঃ হযরত আলীকে খেজুর খেতে বারণ করেছিলেন।

আরো পড়ুনঃ গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম - গর্ভাবস্থায় কখন সহবাস এড়িয়ে চলা উচিত

আর এ থেকে এটা বোঝা গেল যে বিট লবণ খেলে দুর্বলতা দূর হয় এবং রতি শক্তিতে স্পন্দন সৃষ্টি করে। এছাড়া কালোজিরা এবং রসুন জনশক্তি বৃদ্ধি করে থাকে। তাই আমাদের উচিত কালোজিরা ও রসুন বেশি বেশি খাওয়া। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন যে দেহের লোম তাড়াতাড়ি দূর করলে যৌনশক্তি বৃদ্ধি পায়। আর এই হাদিস দ্বারা নাভির নিচের লোমকে বোঝানো হয়েছে।

যৌন ক্ষমতা বাড়ানোর ঘরোয়া কৌশল

এতক্ষণ আমরা যৌন শক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় সম্পর্কে জেনেছি এখন আমরা যৌন ক্ষমতা বাড়ানোর ঘরোয়া কিছু কৌশল সম্পর্কে জানব। মানুষের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মহিলাদের যৌন ক্ষমতা যেমন কমতে থাকে ঠিক তেমনি পুরুষদের ওজনও শক্তি কমতে থাকে। আধুনিক চিকিৎসাবিজ্ঞানে পুরুষের হারিয়ে যাওয়া যৌন ক্ষমতা ফিরে পাওয়ার উপায় হল টেস্টোস্টেরন রিপ্লেসমেন্ট থেরাপি নামের হরমোন চিকিৎসা নেওয়া।

কিন্তু অনেকের ক্ষেত্রে এই চিকিৎসা অনেক ব্যয়বহুল তুলনামূলকভাবে পুরুষের যৌন ক্ষমতা অটুট রাখার কিছু সহজ ঘরোয়া কৌশল অবলম্বন করলে দীর্ঘদিন যৌন শক্তি বৃদ্ধি পায়। আর এই জন্য এমন কিছু খাবার রয়েছে যেগুলো নিয়মিত খেলে পুরুষের যৌন ক্ষমতা ধরে রাখতে সাহায্য করে। যেমনঃ

১. আমলকিঃ কাঁচা আমলকিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি আয়রন এবং জিংক। আর এগুলো পুরুষের শুক্রানুর সংখ্যা যেমন বাড়াতে সাহায্য করে ঠিক তেমনি বিছানায় বেশিক্ষণ ভালোবাসার শক্তি ও যোগিয়ে থাকে। এছাড়াও যৌন চাহিদা বৃদ্ধিতে আমলকি অদ্বিতীয়।

২. শুকনো ফলঃ বাদাম, কাঠ ফল, আখরোট, কিসমিস, পেস্তার মত শুকনো ফল শুধু যে আপনার স্বাস্থ্যের সামগ্রিক উন্নত সাধন করে তাই নয় এর ফলে শরীরে রক্ত এবং কর্ম ক্ষমতা বৃদ্ধিতে কার্যকরী ভূমিকা পালন করে থাকে।

৩. বাদামঃ বাদামে থাকে আর্জীনিন নামের অ্যামাইনো এসিড যার শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতে সাহায্য করে থাকে এবং যৌন ইচ্ছা এবং ইরেকশন বাড়িয়ে থাকে।

যৌন শক্তি বৃদ্ধির ১০ উপায়

যৌনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় এর পাশাপাশি জনশক্তি বৃদ্ধির দশটি উপায় হল যথাক্রমে-

১. মধুঃ মধু হলো যৌন শক্তি ধরে রাখার অন্যতম উপাদান। কেউ যদি সকালে খালি পেটে জিহ্বা দ্বারা মধু চেটে খায় তাহলে তার কফ দূর হয় ও পাকস্থলী পরিষ্কার করে দেহের অতিরিক্ত দূষিত পদার্থ বের করতে সাহায্য করে। এছাড়া মধু যৌন শক্তি বৃদ্ধির পাশাপাশি প্যারালাইসিসের মতো কঠিন রোগেও বেশ উপকারী।

২. খেজুরঃ যৌন শক্তির সঙ্গে খোরমা ও খেজুরের বিশেষ সুসম্পর্ক রয়েছে। আর এই কারণে বিবাহস ও সাধিতে খোরমা খেজুর বিলি করার আদিম রীতি এখন পর্যন্ত চলে আসছে। খোরমা ও খেজুর চুষলে পিপাসা দূর হয়। এছাড়া চিকিৎসা বিজ্ঞানে খুরমা ব্যবহার যৌন শক্তির জন্য খুবই উপকারী বলা হয়েছে।

আরো পড়ুনঃ দ্রুত গর্ভবতী হওয়ার উপায় - গর্ভবতী হওয়ার জন্য সহবাসের নিয়ম

৩. ডিম ও দুধঃ সকালে নাস্তায় প্রতিদিন একটি করে সেদ্ধ ডিম খাওয়ার অভ্যাস গড়ে তুলুন। তাহলে এটি যৌনশক্তি বৃদ্ধি করতে সাহায্য করবে এবং সারাদিন শরীরে একটি শক্তি পাওয়া যায়। আর এইজন্য যৌন শক্তি বৃদ্ধি ও যৌবন ধরে রাখার জন্য দুধ খাওয়া প্রয়োজন। বিশেষ করে ছাগলের দুধ পুরুষের যৌন শক্তি উৎপাদনে অসাধারণ ভূমিকা পালন করে।

৪. পালং শাকঃ পালং শাকে আছে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম। আর এই ম্যাগনেসিয়াম শরীরে রক্ত চলাচল বৃদ্ধি করতে সাহায্য করে। জাপানের এক গবেষকদের মতে শরীরে রক্ত সঞ্চালন বাড়তে থাকলে যৌন উদ্দীপনা ও বাড়িয়ে থাকে।

৫. কাঁচা রসুনঃ কাঁচা রসুনে রয়েছে অনেক কার্যকরী ওষুধি গুণ। রসুন ফোড়া ভালো করে,ঋতুস্রাব চালু করে, প্রসাব স্বাভাবিক করে তোলে, পাকস্থলী থেকে দূষিত গ্যাস নির্গত করে, নিস্তেজ হয়ে যাওয়া লোকদের মধ্যে যৌন ক্ষমতা বৃদ্ধি করে, বীর্য বৃদ্ধি করে।

৬. স্ট্রবেরিঃ স্ট্রবেরি দেহের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। আর এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও এন টি অক্সিডেন্ট যা পুরুষের স্পার্মের সংখ্যা বৃদ্ধি করে।

৭. কলাঃ যৌন শক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় এর মধ্যে রয়েছে কলা। আর কলাতে রয়েছে প্রচুর পরিমাণে ব্রমে লাইন নামক এঞ্জাইম যা পুরুষের জন্য সক্ষমতা বাড়িয়ে তোলে। এছাড়াও এতে রয়েছে প্রচুর পরিমাণে পটাশিয়াম ও রিবফ্লাইবিন যা শারীরিক শক্তি বৃদ্ধি করে এবং দেহকে সুস্থ রাখে ও বীর্যের মান উন্নত করে।

৮. তরমুজঃ তরমুজকে মূলত প্রাকৃতিক ভায়াগ্রা বলা হয়ে থাকে। কারণ এক গবেষণায় দেখা গিয়েছে যে তরমুজে রয়েছে এমন কিছু বিশেষ উপাদান যা দেহের জন্য উত্তেজনা বাড়াতে সক্ষম।

৯. বাদামঃ সকল ধরনের বাদামী রয়েছে প্রচুর পরিমাণে ফ্যাট ও কোলেস্টেরল যা দেহের যৌন শক্তি বৃদ্ধিতে কার্যকরী ভূমিকা রাখে। এছাড়া বীর্য ঘন হতে সাহায্য করে। তবে চীনা বাদাম, কাঠ বাদাম, কাজুবাদাম, পেস্তা বাদাম এই সকল বাদাম বেশি উপকারী।

১০. তৈলাক্ত মাছঃ তৈলাক্ত মাছের রয়েছে ওমেগা ৩ ফাটি অ্যাসিড, জাস্ট জনজীবনের জন্য অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করে। সামুদ্রিক মাছ খেলে শরীরের রক্ত চলাচল দ্রুত বৃদ্ধি পায়। এবং গ্রোথ হরমোনের নিঃসরণ হয়। যার ফলে জনসাস্থ্য ভালো থাকে এবং যৌন ক্ষমতা বৃদ্ধি পেয়ে থাকে।

সর্বশেষ কথা

উপরোক্ত পদ্ধতি অবলম্বন করলে যৌন শক্তি দীর্ঘদিন ধরে রাখা সম্ভব। এবং আমরা জানতে পারলাম জনশক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় সম্পর্কে। আজকের পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বেশি বেশি শেয়ার করুন এবং এতক্ষণ ধৈর্য সহকারে আমাদের পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এছাড়া নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং আমাদের সাথেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নিউ বাংলা আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url