হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি - হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা জেনে নিন

আমরা অনেকেই রয়েছি অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে শরীরের স্বাভাবিক বিকাশ নষ্ট করে ফেলি। অনেকের প্রশ্ন থাকে যে হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি ? এবং কিভাবে হস্তমৈথুন থেকে বাঁচা যায় সেই সম্পর্কে জানতে চান। অনেকেই লজ্জার খাতিরে কারো সাথে এমন গোপন বিষয় নিয়ে পরামর্শ করতে চাই না তাই অতি গোপনীয়তার সাথে আজকে হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি তা নিয়ে আলোচনা করব।

হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি - হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা জেনে নিন

নিয়মিত হস্তমৈথুন করলে স্বাস্থ্যের জন্য ভালো তবে, অতিরিক্ত করলে স্বাস্থ্যের ক্ষতি হয়। যদিও ইসলামে হস্তমৈথুনের কোন বিধান নেই, তাই অবশ্যই আমাদের হস্তমৈথুন এড়িয়ে চলতে হবে। তাই দেরি না করে আজকে আমি আপনাদের মাঝে হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি সেই সম্পর্কে বিস্তারিত জানাবো।

পোস্ট সূচীপত্রঃ হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি - হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা জেনে নিন

হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি

কেউ যদি হস্তমৈথুনের বিষয় নিয়ে বেশি চিন্তিত থাকেন অথবা হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি সেই সম্পর্ক বিষয় নিয়ে ভাবতে থাকেন তাদের জন্য আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। চিরতরে হস্তমৈথুন থেকে বাঁচার উপায় হল আপনি কোন কোন সময় বেশি হস্তমৈথুন করে থাকেন সেই সময়টাকে সর্বপ্রথম চিহ্নিত করতে হবে। অনেক সময় দেখা যায় যে বাথরুমে অথবা ঘুমাতে যাওয়ার আগে শরীরে উত্তেজিত ভাব দেখা যায়, যদি এমন লক্ষণ আপনার শরীরে দেখেন তাহলে সেই সময়টা অবশ্যই কোনো না কোনো কাজে নিয়োজিত থাকবেন।

অনেকের মাঝে ঘুরপাক খেতে থাকে যে হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি ? আজকে কিছু টিপস আপনাদের মাঝে শেয়ার করব চলুন দেরি না করে জেনে নেওয়া যাক সেই কার্যকরী ফর্মুলা গুলো কি কি।

আরো পড়ুনঃ ইসলামে সহবাসের নিয়ম - যেসব রাতে সহবাস করা উচিত নয়

  • প্রথমে আপনাকে, মেয়েদের দিকে কুনজর দিয়ে তাকানো থেকে বিরত থাকতে হবে।
  • যতটা সম্ভব নিজেকে বিভিন্ন কাজে ব্যস্ত রাখতে হবে।
  • খারাপ অভ্যাস পরিত্যাগ করতে হবে
  • কম্পিউটারে পর্ণগ্রাফি ভিডিও সরিয়ে ফেলতে হবে এবং ইসলামী নিয়ন্ত্রক জীবন ব্যবস্থা গড়তে হবে
  • ধর্মীয় অনুশাসন মেনে চলুন
  • এইসব ব্যাপারে আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে, সেইগুলো পরিহার করুন
  • যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ন মুভি এছাড়া খারাপ চটি নিয়ে আলোচনা করে সেই সব বন্ধু থেকে দূরে থাকতে হবে
  • নিয়মিত খেলাধুলা করুন, ব্যায়াম করুন
  • স্বাস্থ্যসম্মত পুষ্টিকর খাবার খাবেন এবং সবুজ শাকসবজি এবং ছোট মাছ প্রচুর পরিমাণে খেতে হবে

হস্তমৈথুনের ক্ষতিকারক দিক

বিভিন্ন বৈজ্ঞানিক গবেষণায় দেখা গেছে যে স্বাভাবিকভাবে হস্তমৈথনের ক্ষতিকর প্রভাব নেই বললেই চলে কিন্তু অতিরিক্ত হস্তমৈথুন করলে শরীরে নানা রকম ক্ষতি হয়ে থাকে। আর তাই হস্তমৈথুনের ক্ষতিকর দিক নিয়ে আজকের এই পোস্ট জুড়ে আলোচনা করব। ইতিমধ্যেই আমরা হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি সেই বিষয় সম্পর্কে অবগত হয়েছি। তাহলে চলুন হস্তমৈথুনের ক্ষতিকারক দিক সমূহ গুলো জেনে নিই।

১. অতিরিক্ত হস্তমৈথুনের ফলে লিঙ্গের শিথিলতা বেড়ে যায়

২. স্মৃতিশক্তি কমে যার ফলে কোন ব্যাপারে মানুষ দ্রুত ভুলে যায়

৩. শারীরিক ব্যথা এবং মাথা ঘুরে

৪. হস্তমৈথুনের ফলে অনেকেই কানে কম শুনে

৫. চোখে ঘোলাটে দেখতে পায়

৬. নিয়মিত বীর্যপাত ঘটলে বীর্যে শুক্রাণুর সংখ্যা কমতে থাকে

৭. খাবার হজম ক্ষমতা কমে যায় ফলে ক্ষুধা মন্দ দেখায়

৮. শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায় এবং নানাবিধ রোগে আক্রান্ত করে

৯. অতিরিক্ত হস্তমৈথুনের কারণে বীর্য পাতলা হয়ে যায় এবং একটু উত্তেজনায় বীর্যপাত হয়ে যায়

১০. শারীরিক দুর্বলতা বৃদ্ধি পায়

১১. শুক্রাণুর সংখ্যা কমে যাওয়ার ফলে শরীরে মেলইনফারটিলিটি দেখা দেয়

১২. শরীরের ওজন ক্রমনয়ে কমতে থাকে

হস্তমৈথুন করলে কি হয়

আপনি কি অতিরিক্ত হস্তমৈথুনে অভ্যস্ত হয়ে পড়েছেন? কিন্তু আর বেরিয়ে আসতে পারছেন না তাহলে অবশ্যই আজকের পোস্টটি আপনার জন্য গুরুত্বপূর্ণ কেন নয় আজকে আমরা ইতিমধ্যেই হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি এবং হস্তমৈথুনের ক্ষতিকারক দিক নিয়ে আলোচনা করেছি। এখন আমরা জানবো হস্তমৈথুন করলে কি হয়। যারা দীর্ঘকাল থেকে হস্তমৈথনে অভ্যস্ত হয়ে পড়েছেন, আপনারা হয়তো এটা করে খুবই মজা ও আরাম পাচ্ছেন কিন্তু দীর্ঘকাল হস্তমৈথুন করার ফলে আপনার জীবনে বিপদ অনিবার্য। এবং এটার ফলে আপনার ভবিষ্যৎ অন্ধকারের দিকে ধাবিত হবে।

সাধারণত ১২ থেকে ১৫ বছর বয়সে যখন মানুষের বয়সন্ধিকাল শুরু হয় আর তখন, কিশোরদের মনে অজানাকে জানার আগ্রহটা অনেক বেশি বেড়ে যায়। শরীরের আনাচে-কানাচে এক অদ্ভুত আবেশ উপলব্ধি করতে থাকে। হস্তমৈথুন করলে কি হয় সেটা বয়সন্ধিকালে বোঝেনা এবং না বুঝেই হস্তমৈথুনের মত পাপ কাজের দিকে ঝুকে পড়ে। সব বয়সের পুরুষের মাঝে হস্তমৈথুন প্রবণতা দেখা গেলেও সব থেকে বেশি লক্ষ্য করা যায় সেটি হল 15 থেকে 24 বছর বয়সী ছেলেদের ভেতরে। অন্যদিকে মেয়েরাও মাস্টারবেশন করলে তাদের সংখ্যা ছেলেদের তুলনায় অনেক কম হয়ে থাকে কিন্তু শুধু প্রাপ্তবয়স্করাই যে, নিজের গোপন অঙ্গ নিয়ে নাড়াচাড়া করলে মজা পান তা কিন্তু নয়। এখনকার সময়ে লক্ষ্য করলে দেখা যায় যে ছোট বাচ্চাদের প্রায় নিজের যৌনাঙ্গ স্পর্শ করতে দেখা যায় যা নিজের দেহে সাধারণ কৌতূহলতা বসত এটি করে থাকে।

আরো পড়ুনঃ কিসমিসের উপকারিতা - কিসমিস খাওয়ার নিয়ম ২০২৩

হস্তমৈথুনের ফলে শরীর থেকে স্পার্ম বেরিয়ে যাওয়ার পরপরই শরীরে টেস্টোস্টেরন হরমোনের এক ধাক্কায় অনেকটা মাত্রা কমিয়ে ফেলে। আর এই হরমোন হজম ও পেশীর জোর বাড়াতে সাহায্য করে থাকে। কিন্তু অতিরিক্ত হস্তমৈথুনের ফলে শরীরে টেস্টোস্টেরন নামক হরমোনের সংখ্যা কমর ফলে হজম শক্তি কমে যায় এবং পেশী দুর্বল হয়। এই জন্য অতিরিক্ত হস্তমৈথুন থেকে বিরত থাকতে হবে। যদিও ইসলামে হস্তমৈথুনের কোন বিধান নেই এবং এটি অতি পাপ কাজ। তবে সপ্তাহে দুইবার হস্তমৈথুন করা যেতে পারে।

যারা খুব ছোট বয়সে হস্তমৈথনে আসক্ত হয়েছেন তাদের জীবন অত্যন্ত বিপদগ্রস্ত কারণ এরা সন্তান জন্ম দেওয়ার ক্ষেত্রে আপনার শরীর সাড়া দিতে নাও পারে। তাই উচিত হবে যদি কোন ভাবে পর্নোগ্রাফিতে আসক্ত হয়ে পড়েন তাহলে খুব তাড়াতাড়ি এই অভ্যাস পরিত্যাগ করতে হবে। তা না হলে শুধু সেক্স লাইফ নয়, স্বাস্থ্যের অবনতির পাশাপাশি বাচ্চার জন্ম দেওয়ার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে হবে।

হস্তমৈথুন কত দিন পর করা উচিত

হস্তমৈথুন বিষয়টি নিঃসন্দেহে স্পর্শকাতর কারণ এটি শরীরে খুবই সংবেদনশীল অঙ্গের মাধ্যমে বিষয়টি সম্পাদন হয় বলে নয় একই সঙ্গে মানসিক দিক থেকে আমাদের শরীরকে প্রবাহিত করতে দেখা যায়। কখনো কখনো তার শরীরের জন্য ইতিবাচক প্রভাব ফেলে মানসিক স্বাস্থ্যের আবার কখনো বা শরীরের জন্য ডেকে আনতে পারে অবাঞ্ছিত বিপদ। কিন্তু হস্তমৈথুন কত দিন পর করা উচিত তার সবাই জানে না এবং হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি সেই সম্পর্কেও অবগত নয়।

হস্তমৈথুনের কত দিন পর করা উচিত সে বিষয়ে বিশেষজ্ঞদের কাছে জানতে চাইলে তারা জানিয়েছেন যে কোন ব্যক্তি কিরকম সময় অন্তর হস্তমৈথুন করবে বা সেটা নির্ভর করছে তার শারীরিক সুস্থতা এবং যৌন উত্তেজনার ধরন এর ওপর। এবং হস্তমৈথুন বিষয়টিকে তিনি কতটা ইতিবাচকভাবে গ্রহণ করতে পারছেন তার সেই মানসিকতার ওপরে। নাই তিনি আরো জানিয়েছেন যে-হস্তমৈথুনের একাধিক শারীরিক উপকারিতার দিক ও রয়েছে, এজন্য নিয়মিত হস্তমৈথুন মন সতেজ রাখে, পোস্টেট সুস্থ রাখে, শরীরে ক্লান্তি দূর করে এবং ভালো ঘুমের সহায়, ক ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। তবে আমাদের অবশ্যই মনে রাখতে হবে যে এটি যেন অতিরিক্তর বাইরে না গিয়ে থাকে।

হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা

আমরা অনেকেই জানি যে হস্তমৈথুন একটি খারাপ অভ্যাস কিন্তু এটি কোন রোগ নয়। তবে হস্তমৈথুন এর মত খারাপ অভ্যাস হতে পারে আপনার শরীরে অনেকগুলো রোগের ধারক এবং বাহক। তাই হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা হিসেবে সঠিক পরামর্শ হলো হস্তমৈথুনের মত খারাপ অভ্যাস পরিহার করতে হবে। হস্তমৈথুনের ফলে শরীরে প্রধান যে ক্ষতি হয় তা হল যৌন দুর্বলতা ও শারীরিক দুর্বলতা।

হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা হলো হস্তমৈথুনের ফলে শরীরের যে ক্ষতি হয় তার চিকিৎসার জন্য বিভিন্ন পুষ্টিকর খাদ্য গ্রহণ করা এবং সেই পুষ্টিকর খাবার ফলে শরীর যে ক্ষতি হয় সেই ক্ষতি পুষিয়ে নেওয়া যায় তাহলে চলুন জেনে নেওয়া যাক হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা গুলো কি কি এবং হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি ?

আরো পড়ুনঃ চর্মরোগের লক্ষণ - চর্মরোগ সারানোর উপায় সম্পর্কে জেনে নিন

যে ব্যক্তির অতিরিক্ত হস্তমৈথুন করে তার জন্য একেবারেই ছেড়ে দেওয়া সম্ভব নয়। আর এই জন্য একদিনে ছাড়তে না পারলে দিনে দিনে হস্তমৈথুনের মাত্রা কমিয়ে দিয়ে আস্তে আস্তে এই খারাপ অভ্যাস পরিত্যাগ করতে হবে। এবং আজকে আমরা হস্তমৈথনের প্রাকৃতিক চিকিৎসা সম্পর্কে জানব-হস্তমৈথুনের ফলে শারীরিক যে দুর্বলতা দেখা দেয় সেই ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য বিভিন্ন পুষ্টিকর খাবার খেতে হবে। যেমনঃ

১. কাঁঠাল

২. পেঁপে

৩. কলা

৪. তরমুজ

৫. মধু

৬. বাদাম

৭. কিসমিস

৮. মসুরের ডাল

৯. লাল শাক, পুঁইশাক, কচু শাক, ঢেঁড়স

১০. দেশি মুরগির কলিজা

১১. গরুর মাংস

১২. দুধ

১৩. ডিম

১৪. অতিরিক্ত মসলা জাতীয় খাবার

এইসব খাবার যদি আপনি নিয়মিত গ্রহণ করেন তাহলে আপনার শরীরে হস্তমৈথুনের ফলে শারীরিক যে ক্ষতিগুলো হয়েছে তা পুষিয়ে নেওয়া সম্ভব। আর তাই নির্দিষ্ট মাত্রায় হস্তমৈথুন করলে শরীরের কোন ক্ষতি সাধন হয় না

হস্তমৈথুনের ওষধ

অনেক সময় অত্যাধিক হস্তমৈথুনের ফলে শরীরে নানা রকম ক্ষতি দেখা দেয় আর এই ক্ষতিসাধনের জন্য হস্তমৈথুনের ঔষধ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। অতিরিক্ত হস্তমৈথন শরীরে নানা প্রকার ক্ষতি করে থাকে, আর তাই যে সকল পুরুষরা নারীদেরকে আলিঙ্গন করলেই বীর্যপাত হয়ে যায় সেইসব পুরুষদের জন্য হোমিওপ্যাথি হস্তমৈথুনের ওষুধ অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। চলুন দেরি না করে জেনে নেওয়া যাক এমন কিছু হস্তমৈথুনের ওষধ ও হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি সেই সম্পর্কে। হস্তমৈথুনের ঔষধ এর নাম গুলো হলঃ

1. Rx

2. Staphisagria

3. Moschus moschiferus

4. ক্যালকেরিয়া কাপ 6x

5. ক্যানথারিস 6x

7. চায়না 30

8. Salix nidra

9. Natrum carbonicum

10. Agnus castus

11.Nux Vomica

মেয়েরা কি হস্তমৈথুন করে

ছেলেদের মত মেয়েরা কি হস্তমৈথুন করে? এমন প্রশ্ন অনেকেই হরহামেশে করে থাকেন। তবে উত্তর হল হ্যাঁ অবশ্যই ছেলেদের মত মেয়েরা হস্তমৈথুন বা মাস্টারবেশন করে থাকে তবে ছেলেদের তুলনায় মেয়েদের সংখ্যা অনেক কম। নিজের ইচ্ছায় নিজে থেকে যৌনাঙ্গ উত্তেজিত করে আনন্দ পাওয়াই হলো হস্তমৈথুন বা মাস্টারবেশন। এক গবেষণায় দেখা গেছে পৃথিবীতে প্রায় 95% পুরুষ এবং 70% থেকে ৮০ শতাংশ মহিলা জীবনে করুণা কোন এক সময় মাস্টারবেশন করেছেন তবে সামাজিক ও ধর্মীয় দিক থেকে হস্তমৈথুন করাকে অন্যায় কাজ বলে বিবেচনা করা হয়ে থাকে।

হস্তমৈথুন বা মাস্টারবেশন করার পদ্ধতি বেশিরভাগ নারী পুরুষরা নিজে থেকেই শিখে যায় তবে অনেককেই সঠিক উপায়ে সেই পদ্ধতির অবলম্বন করছে কিনা সে নিয়ে দুশ্চিন্তায় থাকে। এখনকার সময়ে অনেক ছেলেরা মেয়েদেরকে নিয়ে ফাজলামি করে বলতে শোনা যায় যে মেয়েরা নাকি বেগুন শসা,মুলা,গাজর, ইত্যাদি দিয়ে মাস্টারবেশন করে থাকে। তবে উপমহাদেশের মেয়েরা অবশ্য পেন্সিল বা এমন কিছু চিকেন জাতীয় বস্তু দিয়ে কিংবা আঙ্গুল দিয়েই করে থাকে তবে বাইরের দেশের প্রতি পাকা মেয়েরা এর চেয়ে বড় ও মোটা কিছু ব্যবহার করে থাকে। এখন আমরা মেয়েদের হস্তমৈথুন করার উপায় সম্পর্কে বিস্তারিত জানবো।

মেয়েদের হস্তমৈথুন করার উপায়

আমরা ইতিমধ্যেই জেনেছে যে ছেলেদের ন্যায় মেয়েরাও মাস্টারবেশন করে থাকে। অনেক মানুষের জানার আগ্রহ বেশি থাকে যে কিভাবে মেয়েরা হস্তমৈথুন বা মাস্টারবেশন করে থাকে বা মেয়েদের হস্তমৈথুন করার উপায় কি? আর তাই আপনাদের হাজারো প্রশ্নের উত্তর এ আর্টিকেলের মাধ্যমে পেয়ে যাবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক মেয়েদের হস্তমৈথুন করার উপায় সমূহগুলো কি কি-

১. যৌনিদার বা ভালভা এবং ক্লিটোরিস ঘোসে অথবা স্পর্শ করার মাধ্যমে উত্তেজিত করাই হলো মেয়েদের হস্তমৈথুন এবং এটি সবচাইতে সহজ উপায়।

২. যৌনির মধ্যে আঙ্গুল বা অন্য কিছু যেমন ডিলডো, ভাইবেটর, প্রবেশ করার মাধ্যমেও হস্তমৈথুন করা যেতে পারে।

৩. খারাপ মুভি বা পর্নগ্রাফি, অথবা চটি গল্প পড়ে যৌনাঙ্গ দিয়ে তরল পদার্থ বের হয় এবং পরে মাস্টারবেশন করে।

৪. জামা কাপড় পরা অবস্থায় বিছানায় উল্টো হয়ে দুটো উড়ুর মাঝে বালিশ রেখে বালিশের সাথে যৌনাঙ্গ ঘর্ষণের ফলেও হস্তমৈথন করে থাকে।

৫. বিছানাতে চিৎ হয়ে শুয়ে, পা দুটো একটু ফাক করে ওপরের বর্ণিত দুটি পদ্ধতি অবলম্বন করে ভালভা ক্লিটোরিস এবং যোনিতে আঙ্গুল দিয়ে ঘষা দেওয়ার মাধ্যমে সহজেই হস্তমৈথুন করা যায়।

সর্বশেষ কথা নিজের যৌনাঙ্গ কিভাবে উত্তেজিত করলে সব থেকে বেশি আনন্দ লাভ করা সম্ভব সেটি নিজেকেই খুঁজে বের করতে হবে। আর হস্তমৈথুনের মাধ্যমে এই ভালোলাগার উপায় খুঁজে বের করতে পারলে তা সত্তিকারের হস্তমৈথুন বা যৌনসঙ্গমের সময় অনেক কাজে দেয়। এ থেকে বোঝা যায় যে মেয়েদের হস্তমৈথুনের উপায় কোনগুলো।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নিউ বাংলা আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url