পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় - পর্নোগ্রাফি থেকে বেরিয়ে আসার দোয়া ২০২৩

পর্নোগ্রাফির নেশাই কি আসলেই কেউ পড়ে? এবং এই নেশা কতটা ক্ষতিকর তা আজকে আলোচনার মাধ্যমে জানাবো। পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় যারা জানেন না তাদের জন্য মূলত আজকের এই আর্টিকেল। পর্নোগ্রাফি হল একটি মরণ ফাঁদ যারা পর্নোগ্রাফি দেখাতে আসক্তি হয়ে পড়ে তাদের অকাল মৃত্যু ঘটতে পারে।

পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় - পর্নোগ্রাফি থেকে বেরিয়ে আসার দোয়া ২০২৩

খারাপ অভ্যাস একসময় আসক্তিতে রূপান্তরিত করে। আর তাই চাইলেও কেউ সেই খারাপ জায়গা হতে বের হয়ে আসতে পারে না। এজন্য সবার উচিত পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় সম্পর্কে জানা এবং পর্নোগ্রাফি থেকে বেরিয়ে আসার দোয়া সম্পর্কে।

পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায়

পর্নোগ্রাফি একটি নেশা যা মানুষের সর্বনাশ ডেকে আনে। বিগত এক গবেষণায় দেখা গেছে যে অশ্লীল ছবি, এবং ভিডিওর কারণে মানুষের জীবনের স্বাভাবিক ছন্দ হারিয়ে ফেলে। পর্নোগ্রাফি নেশার কারণে মানুষের শারীরিক, মানসিক, ও অর্থনৈতিক সংকটে পড়ে। আজকে আমরা পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় সম্পর্কে জানব।

বর্তমান বিশ্বে সকল কিছু অনলাইন ভিত্তিক হয়েছে। আর এই অনলাইনের যুগে পর্নোগ্রাফি ভিডিও ছবি অত্যন্ত সুলভ মূল্যে হওয়ায় তা সহজেই মানুষের মধ্যে ছড়িয়ে পড়ছে। বর্তমান সময়ে প্রতিটা মানুষের কাছে থ্রিজি, ফোর জি, ফাইভ জি মোবাইল ফোন রয়েছে। এছাড়া রয়েছে কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব ইত্যাদি আর এই সকল ডিভাইসের মাধ্যমে অশ্লীল ভিডিও হাতের মুঠোয় নিয়ে আসতে সক্ষম হচ্ছে। আর এই পূর্ণ আসক্তির কারণে যুবসমাজ মুখ থুবড়ে পড়ছে। প্রচলিত একটি বিশ্বাস সবার মাঝে ছিল যে শুধু ছেলেরাই পূর্ণের ভক্ত কিন্তু এখনকার সময়ে ছেলেদের নেই মেয়েরা পিছিয়ে নেই। মেয়েরা ছেলেদের মত অশ্লীল ছবি ভিডিও দেখতে আসক্ত।

আরো পড়ুনঃ গুনাহ থেকে বাঁচার উপায় - গুনাহ থেকে বাঁচার ১০ টি উপায়

যখন একজন কিশোর-কিশোরের বয়সন্ধিকাল শুরু হয় তখন তাদের হরমোন নিঃসৃত হতে থাকে আর এই সময় কৌতুহল বসত অধিকাংশ কিশোর কিশোরী পর্ন দেখে থাকে। যখন তাদের এই দিকটা ভালো লাগে তখন থেকে খারাপ ভিডিও, ছবিতে বেশি মনোনিবেশ করে থাকে। এখনকার সময়ে পর্নোগ্রাফিতে আসক্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। ছোট থেকে শুরু করে প্রাপ্ত বয়স্কদের মাঝেও এই পূর্ণ আসক্তির প্রভাব বেশি বিস্তার করতে দেখা যাচ্ছে। প্রাকৃতিকভাবে যৌনতা প্রাণিজগত কে খুব স্বাভাবিক একটা ব্যাপার হিসেবে সৃষ্টি করেছে।

তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় সমূহ গুলো কি কি?

১. আপনাকে অবশ্যই ইসলামের শরিয়া বিধান মত জীবন যাপন করতে হবে। কারণ ইসলাম সবসময় সৎ ও সত্যের পথে মানুষকে পরিচালনা করে।

২. পর্নোগ্রাফি থেকে বাঁচতে হলে নিজের বিবেককে বিচারের কাঠগড়ায় তুলতে হবে। কারণ নিজের মনের মধ্যে থাকা ভালো শাসক আর কেউ হতে পারে না। আর তাই পর্নোগ্রাফি আসক্তি কমাতে আপনাকে অবশ্যই নিজের মানব সত্তাকে জাগ্রত করতে হবে।

৩. আপনার হাতের নাগালে থাকা সকল ডিভাইস থেকে খারাপ ছবি, ভিডিও, রোমান্টিক সিন সমস্ত কিছু ডিলিট করে দিতে হবে এবং ভালো ভালো কাজে নিজেকে প্রেজেন্ট করতে হবে

৪. আপনার কম্পিউটার বা স্মার্টফোনের অ্যাডাল্ট সকল ভিডিও ছবি ডিলেট করুন। কারণ প্রত্যেক পর্ন আসক্ত ব্যক্তি তাদের সকল ডিভাইসে ফাইল আকারে পর্ন সাজিয়ে রাখে। তাহলে দেখবেন আস্তে আস্তে সকল খারাপ জায়গা থেকে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন

৫. নিজেকে সবসময় ডিভাইসের মধ্যে ডুবিয়ে রাখবেন না। সবসময় খোলামেলা স্থানে ডিভাইস গুলো পরিচালনা করুন যাতে আপনার ফ্যামিলির লোক দেখতে পারে আপনি কি করছেন।

৬. পরিচিত অপরিচিত মানুষের জানাজায় অংশগ্রহণ করতে সর্বোচ্চ চেষ্টা করুন। কারণ এটি যদি করে থাকেন তাহলে আপনার ভিতরে আল্লাহ ভীতি চলে আসবে এবং এ সকল খারাপ কাজ থেকে মুক্তি পাবেন

আরো পড়ুনঃ ইসলামে নারীর মর্যাদা - ইসলামে নারীর পর্দা ও বিধানসমূহ

৭. রাস্তাঘাটে চলাচলের সময় নিজের চোখকে হেফাজতে রাখুন। পর্ন নারীদেরকে এক ধরনের অসম্মানিতভাবে রাস্তাঘাটে তুলে ধরে। এই জন্য এগুলোর দিকে তাকানো থেকে বিরত থাকুন

৮. নিজের ভিতরে আল্লাহর ভয় রাখতে হবে।

৯. সব সময় একা থাকবেন না। একাকীত্ব মানুষকে নানারকম খারাপ কাজে ধাবিত করে এজন্য সবসময় সবার সাথে মিলে মিশে থাকার চেষ্টা করবেন।

ইতিমধ্যেই পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় সম্পর্কে জেনেছি। বর্তমানে পর্নোগ্রাফির ভয়াবহ বিস্তার ঘটেছে কম্পিউটার মোবাইল ও ইন্টারনেটের মাধ্যমে। এখনকার সময়ে পথে ঘাটে রাস্তার মোড়ে অবাধে অ্যাডাল্ট সিডি বিক্রি করা হচ্ছে। বর্তমান যুবসমাজের নিকট 18 প্লাস অশ্লীল ছবি দেখা একটি স্বাভাবিক এবং নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এমন কি রোজা নামাজ পড়েও এই খারাপ নেশা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব হচ্ছে না। কিন্তু এর পরিণতি কতটা ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারে তা এখনো মানুষ উপলব্ধি করতে পারছে না।

এই পর্নোগ্রাফি মানুষকে জাহান্নামের দিকে ধাবিত করার জন্য শয়তানের অন্যতম অস্ত্র। আমাদের আদি পিতা মাতাকে শয়তান থেকে বের করার আগে নগ্ন করে ছেড়েছিল আর তার ঐ পরিপ্রেক্ষিতে আল্লাহ তায়ালা বলেন-হে আদম সন্তান শয়তান যেন তোমাদের কিছুতেই প্রলুব্ধ না করে। যেভাবে সে তোমাদের পিতা-মাতাকে জান্নাত থেকে বের করেছিল সে তাদেরকে স্থান দেখাবার জন্য বিবস্ত্র করেছিল।

ইসলামে পর্নোগ্রাফি ওয়েবসাইট বাউজিং করা সম্পূর্ণ নিষিদ্ধ কেননা মুসলমানদের দৃষ্টি অবনত করার আদেশ পবিত্র কুরআনে রয়েছে এবং আল্লাহ তায়ালা অন্য কারো গোপন অঙ্গ দেখা থেকে বিরত থাকতে বলেছেন। নারী পুরুষকে পরস্পরের প্রতি দৃষ্টিদান ও সকল প্রকারের অবৈধ সংস্পর্শ থেকেও বিরত থাকার মানে দুর্ঘটনা ঘটার আগেই পথগুলো বন্ধ করা। পর্নোগ্রাফি নিয়ন্ত্রণের জন্য মূল্যবোধ অভাবনীয় প্রভাব ফেলতে পারে মহামারী থেকে সমাজকে রক্ষা করতে পারে এবং মানুষের সকল প্রকার অশ্লীলতা থেকে দূরে রাখতে পারেন।

পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় আপনাকে অবশ্যই জানতে হবে কেননা পর্নোগ্রাফি আপনাকে ধীরে ধীরে শারীরিকভাবে যৌন অক্ষম করে তোলে। বর্ণ দেখার সময় কিংবা শারীরিক মিলনের সময় মস্তিষ্কের কিছু হরমোন এবং রাসায়নিক বিক্রিয়া ঘটে যা দেহে যৌন উদ্দীপনার সঞ্চয় করে মস্তিষ্কে নিঃসৃত প্রচুর ডোপামিন আনন্দ হাসি কান্না সহ অনুভূতি নিয়ন্ত্রণ করে এবং মনোযোগ কে একীভূত করে যৌন ক্ষুধা জাগিয়ে তুলে থাকে।

আরো পড়ুনঃ সর্বশ্রেষ্ঠ চারজন জান্নাতি নারীর নাম ও পরিচয় সম্পর্কে জানুন ২০২৩

পর্নোগ্রাফি মস্তিষ্ককে অস্বাভাবিকভাবে উত্তেজিত করে তোলে এবং কাম শক্তি সম্পন্নরূপে ধ্বংস করে দেয়। পর্নোগ্রাফি থেকে মুক্তি পেতে অবশ্যই নিজেকে নিজের প্রতি সৎ থাকতে হবে এবং আল্লাহ ভীরু হতে হবে। পর্নো আসক্ত ব্যক্তিদের পর্ণ ছাড়ার জন্য কিছু নিয়ম অনুসরণ করতে পারেন যেমনঃ নিয়মিত ব্যায়াম করা, গিটার বাজানো, কবিতা আবৃত্তি করা, বন্ধুদের সাথে খেলা করা, আল্লাহ ভীরু থাকা, বই পড়া, সাঁতার শেখা ইত্যাদির মাধ্যমে পর্নোগ্রাফি ছাড়তে পারবেন।

পর্নোগ্রাফি থেকে বেরিয়ে আসার দোয়া

প্রিয় বন্ধুরা ইতিপূর্বে আমরা পর্নোগ্রাফি থেকে মুক্তির উপায় ও পর্নোগ্রাফির ভয়াবহতা সম্পর্কে জেনেছি এখন আমরা পর্নোগ্রাফি থেকে বেরিয়ে আসার দোয়া সম্পর্কে জানব।

প্রযুক্তির উচ্চতর আবিষ্কার গুলোর মধ্যে আল্লাহর একান্ত রহমত ও তার শ্রেষ্ঠত্বের নিদর্শন রয়েছে। আল্লাহ মানুষকে আশরাফুল মাখলুকাত হিসেবে সৃষ্টি করেছেন। যার মানে হল পৃথিবীতে সৃষ্টির সেরা জীব হলো মানুষ। আর এই জন্য মানুষ তাদের চিন্তাধারা দিয়ে বিভিন্ন ধরনের পদ্ধতি আবিষ্কার করছে। অশ্লীলতায় নিয়োজিত হচ্ছে। কিশোর কিশোরীদের মধ্যে সবচেয়ে বেশি লক্ষণীয়। হাদিস শরীফে পর্নোগ্রাফি থেকে বেরিয়ে আসার দোয়া রয়েছে যা আপনি নামাজের সিজদায় বেশি বেশি পাঠ করলে সেখান থেকে মুক্তি পাবেন।

হযরত জিয়াদ ইবনে ইলাকাহ রহমাতুল্লাহি আলাইহি তার চাচা হতে বর্ণনা করেন যে, তিনি বলেন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলতেন

উচ্চারণঃ আল্লাহুম্মা ইন্নি আউযুবিকা মিন মুনকারাতিল আখলাক্বি ওয়াল আমালি ওয়াল আহওয়ায়ি।

বাংলা অর্থঃ হে আল্লাহ! নিশ্চয়ই আমি তোমার কাছে খারাপ চরিত্র, অন্যায় কাজ ও কুপ্রবৃত্তির অনিষ্টতা থেকে আশ্রয় চাই। (তিরজিমি)

সুতরাং তথ্যপ্রযুক্তি সহ দুনিয়ার যাবতীয় অশ্লীলতা থেকে মুক্ত থাকতে পবিত্র কুরআন সুন্নাহর দিকনির্দেশনা পালনের পাশাপাশি আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শেখানো দোয়া ও আমল করব। আল্লাহ তা'আলা মুসলিম উম্মাহকে নিয়মিত নামাজ আদায়ের পাশাপাশি সিজদার দোয়াটি বেশি বেশি পড়ার তৌফিক দান করুক আমিন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নিউ বাংলা আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url