দ্রুত বীর্যপাত সমস্যা ও সমাধান - বীর্যপাত রোধে কি করবেন

  

 আমাদের দেশে খুব অল্প সময়ে যৌন সঙ্গমকালে পুরুষদের বীর্যপাত হয়ে যায় যাকে ইংরেজি ভাষায় প্রিম্যাচিওর ইজ্যাকিউলেইশন বলে। এখনকার সময়ে দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় জানতে অনেক ডাক্তারের কাছে পরামর্শ নিয়ে থাকে। আজকে আমি আপনাদের এই পোস্ট এর মাধ্যমে দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় সম্পর্কে জানাবো।

দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় - বীর্যপাত রোধে কি করবেন

দ্রুত বীর্যপাতের সমাধান এখনকার সময়ে পুরুষদের মাঝে সাধারণ সমস্যায় রূপান্তরিত হয়েছে। আর এই জন্য বীর্যপাত রোধে কি করবেন সেই সম্পর্কে অবশ্যই পুরুষদের অবগত থাকা প্রয়োজন। তা না হলে দাম্পত্য জীবন সুখকর হয়ে ওঠে না। তাহলে দেরি না করে চলুন দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় জেনে নিই।

পোস্ট সূচিপত্রঃ দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় - বীর্যপাত রোধে কি করবেন

অকাল বীর্যপাতের সমস্যা

এখনকার সময় অনেক পুরুষের দ্রুত বীর্যপাত হচ্ছে। অনেক পুরুষ রয়েছে যারা মিলনের সময় নিজের সঙ্গিনীর চাহিদার চেয়ে আগেই বীর্যপাত ঘটিয়ে থাকে। যার ফলে সঙ্গিনী পরিপূর্ণ তৃপ্তি পাওয়া থেকে বঞ্চিত হয় এবং পরিবারে নেমে আসে কলহ। বিশেষজ্ঞদের মতে প্রতি তিনজনের একজন পুরুষ দ্রুত বীর্যপাতের সমস্যায় পড়ছেন। অনেক সময় দেখা যায় সঙ্গিনীর সাথে সহবাস করার সময় বা যৌনাঙ্গে লিঙ্গ প্রবেশ করানোর আগে বীর্যপাত হয়ে থাকে, তাহলে এটি একটি সমস্যার কারণ। আর এই জন্য আমাদের উচিত ডাক্তারের পরামর্শ নেওয়া।

আরো করুনঃ গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম - গর্ভাবস্থায় কখন সহবাস এড়িয়ে চলা উচিত

অকাল বীর্যপাতের সমস্যা এর কারণে অকালে বীর্যপাত হয়ে যায় এবং লিঙ্গ নিস্তেজ হয়ে পড়ে এবং নারীর যোনিতে লিঙ্গ চালানো সম্ভব হয়ে ওঠে না আর এজন্য স্ত্রী চরম সুখ থেকে বঞ্চিত হয়। একজন পুরুষের স্বাভাবিক বীর্যপাতের সময় পাঁচ থেকে দশ মিনিট কিন্তু এর স্থায়িত্বকাল যদি দুই এক মিনিট হয়ে থাকে তাহলে এটি একটি সমস্যা। আর এই সমস্যা দূর করার জন্য অবশ্যই চক্ষু লজ্জা দূর করে ডাক্তারের শরণাপন্ন হতে হবে। পুরুষদের অকাল বীর্যপাত নানা কারণে হয়ে থাকে তার মধ্যে অন্যতম কিছু লক্ষণ হলোঃ মানসিক কারণ, জৈবিক কারণ, শরীর দুর্বলতা, শরীরের নানা সংক্রমণ।

বেশিক্ষণ বীর্য ধরে রাখার উপায়

আমাদের দেশে যদি  কোনো পুরুষের যৌনমিলন করার সময় ৮/১০ মিনিটের মাথায় বীর্যপাত হয়ে থাকে তাহলে এই যৌনমিলনকে স্বাভাবিক।আবার ৫/৬ মিনিট হয়ে থাকলে এটাকে ও স্বাভাবিক। কিন্ত যদি এর স্থায়িত্বকাল এক মিনিট বা এক মিনিটের কম হয়ে থাকে তাহলে এটি একটি অকাল বীর্যপাতের সমস্যা। বর্তমান সময়ে দাম্পত্য জীবন সুখময় করতে পারছে না। যৌন মিলন নিয়ে যারা মানসিকভাবে দুর্বল বা মানসিকভাবে বেশি চিন্তা করে থাকে তাদের ক্ষেত্রে এই সমস্যাটি বেশি দেখা দেয়।

বেশিক্ষণ বীর্য ধরে রাখার উপায় হিসেবে বিভিন্ন মাধ্যমে রয়েছে। যারা যৌন মিলন নিয়ে মানসিকভাবে দুর্বলতায় ভোগে তাদের ক্ষেত্রে এই সমস্যাগুলো বেশি হয়ে থাকে। যখন আপনি আপনার সঙ্গে নিয়ে সাথে যৌন মিলনে লিপ্ত হবেন তখন তাড়াহুড়া না করে আস্তে আস্তে শুরু করুন। অনেকেই রয়েছে স্ত্রীর সঙ্গে কিংবা প্রেমিকার সঙ্গে মিলনের সময় তাড়াহুড়ো করে যার ফলে দ্রুত বীর্যপাত হয়ে যায়। এছাড়া বেশিক্ষণ বীর্য ধরে রাখার উপায়গুলো হলোঃ

১. যৌন সঙ্গম করার সময় প্রথমত আপনার সঙ্গিনীকে জড়িয়ে ধরুন এবং আলিঙ্গন করতে থাকুন

২. আপনি আপনার সঙ্গিনীর ওপরে থাকুন

৩. পজিশন চেঞ্জ করতে হবে একবার উপরে একবার নিচে এভাবে আস্তে আস্তে যৌন সঙ্গম করতে হবে

৪. মিলনের সময় অবশ্যই নিজেকে মানসিকভাবে শান্ত রাখতে হবে

৫. কিছুক্ষন যৌনসঙ্গম করার পরে কিছুক্ষণ স্ত্রীকে স্পর্শকাতর জায়গাতে হাত দিয়ে বোলাতে থাকুন

৬. স্ত্রীকে আস্তে আস্তে সব স্থানে কিস করতে থাকুন

৭. এরপর আবার যৌন সঙ্গম করুন

৮. কনডম ব্যবহার করতে হবে তাহলে দীর্ঘ সময় যৌনসঙ্গম করা সম্ভব। কারণ কনডম ব্যবহার করার ফলে বীর্যপাত দেরিতে হয়ে থাকে। কনডম ব্যবহার করার ফলে পুরুষাঙ্গের শিরশীরানী ভাব কমে যায় যার ফলে বীর্যপাত দিতে হয়ে থাকে

আরো পড়ুনঃ যৌন শক্তি বাড়ানোর প্রাকৃতিক উপায় - যৌনশক্তি বৃদ্ধির ১০ উপায়

৯. নেশাজাত দ্রব্য সেবন করা থেকে বিরত থাকতে হবে

১০. অ্যালকোহল পরিত্যাগ করতে হবে তাহলে বেশিক্ষণ বীর্য ধরে রাখা সম্ভব

দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায়

এখনকার সময়ে দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় অনেকেই জানতে চায় কিন্তু এটি অতি গোপন বিষয় যার কারণে লজ্জার কথা কারো সাথে শেয়ার করা তো দূরের কথা ডাক্তারের কাছে পর্যন্ত যেতে চায় না। আর তাই এই সমস্যা থেকেই যায় এই সমস্যা থেকে পরিত্রান পাওয়ার জন্য অবশ্যই আপনাকে যথাযথ ব্যবস্থা নিতে হবে। সাধারণভাবে যারা ডায়াবেটিস বা অন্য ধরনের সমস্যা যেমন মানসিক অস্থিরতা বা দুশ্চিন্তা জনিত কারণে দ্রুত বীর্যপাত হয়ে থাকে।

দ্রুত বীর্যপাত হওয়ার আরো একটি কারণ হলো সেরাটোজেনিক মাত্রা কম হওয়া। আবার কারো ক্ষেত্রে বয়স বাড়ার সাথে সাথে ইজাকুলেশনের মাত্রা বেড়ে যাওয়ার ফলে হয়ে থাকে। দ্রুত বীর্যপাত রোধে প্রথমে আপনাকে মাদক ও অ্যালকোহলের মত নেশা জাত দ্রব্য ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। এবং আপনি যখন আপনার সঙ্গিনীর সাথে যৌন সম্পর্কে মিলিত হবেন তখন অবশ্যই আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে এবং দুজনের মধ্যে প্রেম বিনিময় থাকতে হবে।

দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় হিসেবে নিম্নোক্ত পদ্ধতিগুলো অবলম্বন করতে পারেন

১. প্রথমে আপনার স্ত্রী বা প্রেমিকের সঙ্গে ভালো বোঝাপড়া থাকতে হবে

২. দুজন দুজনকে সঠিকভাবে বুঝতে হবে

৩. আপনি যখন আপনার সঙ্গিনীর সঙ্গে যৌন মিলনে লিপ্ত হবেন তখন আপনার সঙ্গীনের বিভিন্ন স্থানে চুম্বন করতে হবে।

৪. এরপরে আপনার সঙ্গিনীকে উত্তেজিত করার পর আপনার লিঙ্গটি আপনার সঙ্গিনের যৌনাঙ্গের প্রবেশ করান

৫. পজিশন চেঞ্জ করে যৌন সঙ্গম করতে হবে

৬. কিছুক্ষণ করার পর একটু থেমে আবার করতে হবে এবং এই পদ্ধতি অনুসরণের মাধ্যমে দ্রুত বীর্যপাত থেকে বাঁচার পথ খুঁজে পাবেন এবং এগুলো সহজ একটি মাধ্যম। আর এইভাবে যৌন সঙ্গম করলে আপনার সঙ্গিনীকে পরিপূর্ণ তৃপ্তি দিতে পারবেন।

বীর্যপাত রোধে কি করবেন

আপনি যদি যৌন বিষয়ের সম্পর্কে আগে থেকে জেনে থাকেন তাহলে বীর্যপাত রোধে কি করবেন তা খুব সহজেই করতে পারবেন। কিন্তু যারা যৌন বিষয় সম্পর্কে অবগত না তাদের জন্য এই পোস্টটি খুবই উপকারী কারণ আজকের পোস্টে দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় বীর্যপাত রোধে কি করবেন সেই সকল বিষয় নিয়ে আলোচনা করা হবে।

দ্রুত বীর্যপাত এটি এখন শারীরিক ও মানসিক দুই বিষয়ে হয়ে থাকে। এছাড়াও বিভিন্ন কারণে বীর্যপাত হয়ে থাকে। বর্তমানে সারা বিশ্বে এই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। অনেকেই নতুন বিয়ের পরে যৌন আকাঙ্ক্ষা বৃদ্ধি পেয়ে থাকে, আর এই মানসিকতার কারণে অনেক শরীরে স্ট্রেস হরমোন দ্রুত বীর্যপাত ঘটিয়ে থাকে। এবং বিয়ের প্রথম ৬ মাসে পুরুষের দ্রুত বীর্যপাত হয়ে থাকে। কারণ এই সময়ে স্ত্রীর যৌনাঙ্গ অনেক বেশি চাপার মতো থাকে যার ফলে পুরুষাঙ্গ ঢোকাতে অনেক কষ্ট হয় এবং চাপ থাকার কারণে দ্রুত বীর্যপাত হয়ে যায়। দ্রুত বীর্যপাত রোধে আপনি যা করবেন তা হলোঃ

আরো পড়ুনঃ হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি - হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা জেনে নিন

১. দুশ্চিন্তা মুক্ত থাকতে হবে

২. সহবাস করার পূর্বে কনডম ব্যবহার করতে হবে

৩. যৌনাঙ্গে লিঙ্গ প্রবেশ করানোর পূর্বে লুব্রিকেটিং ব্যবহার করতে হবে তাহলে স্ত্রীর যৌনাঙ্গে পিচ্ছিলতা বাড়াবে

৪. যৌনাঙ্গে লিঙ্গ প্রবেশ করানোর আগে স্ত্রীকে অনেক বেশি আদর করতে হবে

৫. অতিরিক্ত হস্তমৈথুন বা মাস্টারবেশন করা থেকে বিরত থাকতে হবে

৬. যৌন ক্ষমতা বাড়ানোর জন্য যৌন বৃদ্ধি কারক প্রাকৃতিক খাদ্য খেতে হবে

৭. যৌনক্ষমতা বৃদ্ধির জন্য কোন হাতুড়ি ডাক্তারের পরামর্শ নেওয়া থেকে বিরত থাকবেন

৮. নেশাজাত দ্রব্য পরিহার করুন

দ্রুত বীর্যপাত রোধের ঔষধ

দিন দিন সারা বিশ্বে যৌন অক্ষমতায় অনেক পুরুষ ভুগছেন। কোনতেই কোন কিছু হচ্ছে না তাদের অবশ্যই উচিত আমাদের এই পোস্টটি পড়া, কারণ এই পোস্টে দ্রুত বীর্যপাত থেকে বাঁচার উপায় নিয়ে আলোচনা করা ও বীর্যপাত রোধে কি করবেন সে বিষয়ে সকলকে অবগত করা। এখনকার সময়ে নানা কারণে পুরুষদের দ্রুত বীর্যপাত ঘটছে। আপনারা ইতিমধ্যে অবগত হয়েছেন যে কিভাবে এর পরিত্রান পাওয়া যায়।

এখন আমরা প্রাকৃতিক খাবারের পাশাপাশি কিছু ঔষধ সম্পর্কে জানব যেগুলো আপনার দ্রুত বীর্যপাত রোধ করবে। তাহলে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক সেই সকল ঔষধের নামঃ

১. সালিক্র নায়াগ্রা

২. Dapoxen 30mg

৩. কোনিয়াম

৪. daxetin 30mg

৫. এসিড ফস

৬. depotin 30mg

৭. লাইকোপোডিয়াম

৮. susten 30mg

৯. সেলিনিয়াম

১০. Ejalong 30mg

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নিউ বাংলা আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url