যৌন শক্তি বাড়ানোর ৭ উপায় - যৌন শক্তিতে জিনসেং এর গুনাগুন

বর্তমান সময়ে কেউ না দীর্ঘকাল যৌবন ধরে রাখতে চাই। আজকে যৌন শক্তি বাড়ানোর ৭ উপায় আপনাদের মাঝে সঠিক তথ্য তুলে ধরব। আপনারা কিভাবে যৌন শক্তি বৃদ্ধি করবেন এবং স্ত্রীকে দ্রুত পরিপূর্ণ সুখ দিবেন সেই সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরব।

যৌন শক্তি বাড়ানোর ৭ উপায় - যৌন শক্তিতে জিনসেং এর গুনাগুন

জীবনে নানা বিষয়ে অক্ষমতা বা দুর্বলতা থাকতে পারে তবে যৌন দুর্বলতা হচ্ছে এমন একটি বিষয় যা পুরুষের জন্য অত্যন্ত যন্ত্রণাদায়ক এবং অপমানজনক হিসেবে উল্লেখিত। যৌন দুর্বলতার জন্য অনেকেই আত্মহরনের পথ বেছে নিতে বাধ্য হয়। তাই আর দেরি না করে যৌন শক্তি বাড়ানোর উপায় জানব।

যৌন শক্তি বাড়ানোর ৭ উপায়

যৌন শক্তি অথবা কাম শক্তি হলো মানুষের জন্মগত উন্মাদনা। পুরুষ অথবা নারী উভয়ের জন্য যৌন আগ্রহ ও আনন্দ উপভোগ করার পদ্ধতি জানতে সর্বদা আগ্রহী থাকে। পুরুষের যৌন ক্ষমতা যদি কম থাকে তবে তা কিন্তু এক প্রকার পুরুষত্বহীনতার পরিচয় এর মধ্যে পড়ে। এবং দাম্পত্য জীবনে অপ্রীতিকর ঘটনা ঘটে। পুরুষদের জন্য অক্ষমতার কারণে অনেক সময় সংসারে অশান্তি এবং ডিভোর্স পর্যন্ত হয়ে যায়। আর এই জন্য আপনাদের মাঝে যৌন শক্তি বাড়ানোর ৭ উপায় জানাবো।

১. আপনি যদি যৌন ক্ষমতা বৃদ্ধি করতে চান তাহলে অবশ্যই যৌন উত্তেজনার সময় কফি কিংবা চকলেট খেতে পারেন। তার কারণ হলো এই দুটি খাবার রয়েছে কামোদ্দীপক উপাদান। কফি কিংবা চকলেট খাবার ফলে মেজাজ ভালো রাখে শক্তি প্রদান করে এবং শারীরিক দীর্ঘস্থায়িত্ব বৃদ্ধি করে থাকে। এছাড়া আপনি আপনার সঙ্গীকে দীর্ঘ সময় তৃপ্তি দিতে পারবেন।

আরো পড়ুনঃ স্ত্রীকে দ্রুত তৃপ্তি দেওয়ার উপায় - বিছানায় স্ত্রীকে দ্রুত উত্তেজিত করার কৌশল

২. নারী অথবা পুরুষ উভয়ের জন্যই অ্যারোবিক এক্সারসাইজ গুরুত্বপূর্ণ একটি বিষয়। এছাড়া এটি যৌন উন্মাদনার সময় শরীরের যৌন অঙ্গে রক্ত চলাচল বৃদ্ধি করে।

৩. যৌন ক্ষমতা বৃদ্ধি করার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায় হলো ফিটনেস। এটি পুরুষের ক্ষেত্রে অতীত গুরুত্বপূর্ণ বিষয়। একজন পুরুষের উপর নির্ভর করে তার সঙ্গী কতটা তৃপ্তি পাবে। এতে শুধু আপনি সুস্থ থাকবেন তা নয় শরীরে ফ্যাট রেস্টুরেন্ট হরমোন উপাদানে বাধা দেয়। এছাড়াও পুরুষের পেটের চর্বি শোষণ করে নেয়।

৪. আপনার সঙ্গী যদি যৌন ইচ্ছে হারিয়ে যেতে থাকে তবে অবশ্যই নিজেকে শান্ত রাখুন এবং পুনরায় চেষ্টা করুন। এছাড়া তাকে বোঝার জন্য সময় নিন নিজের মনের কথা তাকে বুঝিয়ে বলুন। এরপর আস্তে আস্তে আবার যৌন উত্তেজিত হয়ে সঙ্গমে লিপ্ত হন এরপরও যদি সমাধান না হয় তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত

৫. বিশেষ কিছু খাবার পুরুষদের কাম শক্তি বাড়াতে সাহায্য করে থাকে যেমন টমেটো, ডালিম, মধু, ইত্যাদি। অন্যদিকে জাঙ্ক ফুড বেশি খাবার ফলে কাম শক্তি কমে যায়।

৬. যৌন শক্তি বাড়ানোর উপায় হিসেবে উল্লেখযোগ্য হল মানসিক চাপ বা দুশ্চিন্তা দূর করতে হবে। যৌন মিলনে যাবার পূর্বে অবশ্যই সমস্ত মানসিক চিন্তাভাবনা দূর করতে হবে। যৌন চাহিদা একটি প্রাকৃতিক নিয়মাবলী। যৌন শক্তি বৃদ্ধিতে অবশ্যই অ্যালকোহল খাদ্য পরিহার করতে হবে।

৭. রেড উয়াইন সেক্স ড্রাইভকে উত্তেজিত করতে ভীষণ পরিমাণে সাহায্য করে থাকে। রেড ওয়াইন রক্ত প্রবাহকে চলাচলে এবং বাড়াতে সাহায্য করে। এর ফলে কাম উদ্দীপনা বৃদ্ধি পায় এবং যৌন শক্তি বাড়িয়ে থাকে।

যৌন শক্তিতে জিনসেং এর গুনাগুন

জিনসেং কে বলা হয় Wonder herbs বা আশ্চর্য লতা। জিনসেং সাধারণত দুই ধরনের হয়ে থাকে যথা আমেরিকান এবং এশিয়ান। এর মধ্যে এশিয়ান জিনসেং সবচেয়ে বেশি কার্যকরী। আর এই দুই ধরনের জিনসেং কে বলা হয় প্যানাক্স জিনসেং। প্যানাক্স শব্দটি এসেছে গ্রিক শব্দ থেকে যার অর্থ হল সর্ব রোগের ঔষধ। জিনসেং সাদা ও লাল দুই রকম রূপে সাধারণত পাওয়া যায়। তবে খোসা সম্মেত অবস্থায় জিনসেং অধিক কার্যকরী হয়। আর এদের মধ্যে থাকা জিনসেনোনোসাইড নামে একটি উপাদান এই কার্যক্ষমতার জন্য দায়ী।

যৌন শক্তিতে জিনসেং এর গুনাগুন অধিক কারণ, পুরুষদের লিঙ্গ উত্থানে অক্ষমতা দূর করে থাকে। ইতিপূর্বে একটি গবেষণায় বিজ্ঞানীরা আবিষ্কার করেন যে জিনসেং কিভাবে লিঙ্গোত্থানে সহায়তা করে এর জন্য পুরুষের যৌনাঙ্গে বিশেষ এক ধরনের টিস্যু থাকে। আর এই নাইটির অক্সাইড এর উপস্থিতিতে এই টিস্যুর রক্তে পরিপূর্ণ হয়ে লিঙ্গোত্থান ঘটায়। জিনসেং সরাসরি দেহের নাইটের অক্সাইডের পরিমাণ বাড়িয়ে লিঙ্গোত্থানে এর সহায়তা করে। এছাড়া দ্রুত বীর্যস্থলন রোধ করতে খুবই কার্যকরী ভূমিকা পালন করে। কেউ যদি যৌন মিলনের এক ঘন্টা আগে লিঙ্গে লাগিয়ে রেখে মিলনের আগে ধুয়ে ফেলে তাহলে খুব ভালো উপকার পাওয়া যায়।

ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে জিনসেং। ২০০৮ সালে ১৯ জন টাইপ 2 ডায়াবেটিস এর রোগীর উপর গবেষণা অনুযায়ী জিনসেং টাইপ দুই ডায়াবেটিস ম্যানেজমেন্ট এ কার্যকরী ভূমিকা পালন করে। এছাড়া শরীরে কোলেস্টরেল এর মাত্রা কমাতে এবং প্রয়োজনমতো বাড়াতে সাহায্য করে। যাদের ফুসফুস রোগ রয়েছে তাদের ফুসফুস রোগ কমাতে জিনসেং খুবই কার্যকরী। আর এই রোগীদের মূলত শ্বাস নিতে কষ্ট হয় এবং বুকে কফ জমে থাকে এছাড়া কারো কারো ফুসফুসে ক্ষয় ধরে। তবে কেউ যদি ১০০ মিলিগ্রাম ডোজে তিন মাস জিনসেং সেবন করে তাহলে স্বাস্থ্যের উন্নতি ঘটে বলে প্রমাণিত।

আরো পড়ুনঃ আজীবন যৌবন ধরে রাখবে যে ১৫ খাবার আজই জেনে নিন

জিনসেং বিভিন্ন এন্টি-এজিং ও স্ট্রেচ মার্ক স্ক্রিম এ ব্যবহৃত হয়। এইসব ক্রিমের ত্বকের কোলাজেন এর ওপর কাজ করে ত্বকের বলিরেখা প্রতিরোধ করে ও গর্ভবতী নারীদের পেটের ফাটা দাগ দূর করে থাকে। তবে এটির জন্য জিনসেং এর ভূমিকা কতটুকু ও ক্রিমে থাকা অন্যান্য উপাদানের ভূমিকা কতটুকু তা এখনো সঠিক জানা যায়নি।

জিনসেং ক্যান্সারের নিরাময় করতে না পারলেও আমেরিকার ম্যায়ো ক্লিনিক ক্যান্সার সেন্টারের গবেষকরা বলেছেন-ক্যান্সারে ভুগছে এমন রোগীদের দুর্বলতা কাটাতে জিনসেং ভালো সহায়ক হিসেবে কাজ করে। জিনসেং এর সবচেয়ে মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়া হলো ঘুমের সমস্যা। ইতিপূর্বেই আপনারা জেনেছেন যে জিনসেং স্নায়ুতন্ত্র কে উত্তেজিত করে এবং মানসিক ক্ষমতা বাড়িয়ে থাকে। উত্তেজিত স্নায়ুর কারণে ঘুম আসতে অনেক দেরি হয়। এছাড়াও অন্যান্য সাধারণ সমস্যার মধ্যে রয়েছে ডায়রিয়া, মাথাব্যথা, হার্টবিট বারা এবং ব্লাড প্রেসারের তারতম হওয়া।

আজীবন যৌন শক্তি বাড়ানোর খাবার

বিবাহিত জীবনে যৌনতাই ফিট থাকতে হলে অবশ্যই আপনাকে দৈনিক খাবারের প্রতি বাড়তি মনোযোগ দিতে হবে। তা না হলে বিয়ের পরে দাম্পত্য জীবন সুখকর হওয়ার চাইতে দুঃখের কারণটাই বেশি হয়ে থাকে। এইজন্য আগে থেকেই যেন যৌন দুর্বলতা না থাকে সেই জন্য যৌন শক্তি বাড়ানোর খাবারের প্রতি বাড়তি মনোযোগ থাকা আবশ্যক। ইতিপূর্বে আমরা যৌন শক্তি বাড়ানোর ৭ উপায় বিস্তারিত জেনেছি। সুখী দাম্পত্য জীবনের জন্য যেমন স্বামী স্ত্রীর মধ্যে ভালো বোঝাপড়া থাকা প্রয়োজন ঠিক তেমনি দরকার স্বাস্থ্যকর যৌন জীবন। কিন্তু বর্তমান সময়ে প্রতিনিয়ত যৌন সমস্যার কারণে সংসারে অশান্তি ঘটতে দেখা যায়। এমন কি বিবাহ বিচ্ছেদ পর্যন্ত করতে পারে। তাই আগে থেকেই সাবধান নিজেকে যৌন দুর্বলতা কাটিয়ে যৌন শক্তিতে রূপান্তরিত করতে হবে।

অনেকেই রয়েছে যৌন সমস্যার কথা লজ্জার জন্য কারোর সাথে শেয়ার করতে চায় না। যার ফলে মনের মধ্যে নানা পোকার কুসংস্কার লুকিয়ে থাকে এবং গোপনে গোপনে অন্য কোথাও চিকিৎসা নেওয়ার ফলে নানাভাবে প্রতারিত হতে হয়। আজকে আমরা ডাক্তারি চিকিৎসা ছাড়াই প্রাকৃতিক নিয়মে আজীবন যৌন শক্তি বাড়ানোর খাবার সম্পর্কে জানব-

ডিম

ডিম সিদ্ধ কিংবা ভাজি সব ভাবেই যৌন চাহিদা পূরণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ খাদ্য। ডিমে প্রচুর পরিমাণে ভিটামিন বি-৫, ভিটামিন বি-৬ রয়েছে যার শরীরে হরমোনের কার্যক্রম ঠিক রাখে এবং মানসিক চাপ কমাতে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যার ফলে আপনার শরীর শক্তি পাবে এবং যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে।

মধু

মধু হলো এমন একটি উপাদান যা শুধু জন ক্ষমতা এই নয় সকল রোগের মহা ঔষধ বটে। আর তাই মধুতে রয়েছে অসংখ্য উপকারিতা। কেউ যদি খালি পেটে মধু খায় তাহলে বুকে কফ জমে থাকলে সেটি দূর হয়, পাকস্থলী পরিষ্কার হয়, স্বাভাবিক তাপে শক্তি আসে, মূত্রথলির পাথর দূর করে, এবং প্যারালাইসিসের জন্য মধু বেশ কার্যকরী। মহান আল্লাহ তা'আলা মধুতে হাজারো রকম ঔষধি গুন দ্বারা তৈরি করেছে।

দুধ

জনশক্তি বৃদ্ধি এবং যৌবন ধরে রাখতে দুধের কোন বিকল্প নেই। তবে কেউ যদি ছাগলের দুধ খায় তাহলে পুরুষের জনশক্তি বৃদ্ধি অত্যন্ত দ্রুত হয়। কারণ গরুর চাইতে ছাগলের দুধে বেশি পরিমাণে শক্তি রয়েছে। এই দুধ পান করার ফলে দেহের শুষ্কতা দূর করে এবং দ্রুত হজম হয়ে খাদ্যের স্থলাভিষিক্ত হয়ে যায়। বীর্য সৃষ্টি করে চেহারা লাল বর্ণ করে এবং দেহের অপ্রয়োজনীয় দূষিত পদার্থ বের করে মস্তিষ্ক শক্তিশালী করে।

এছাড়া রয়েছে বাদাম, তরমুজ, চিনি ছাড়া চা, রঙিন ফল, সবুজ শাকসবজি, রসুন, কমলালেবু, তৈলাক্ত মাছ, সামুদ্রিক মাছ, পালং শাক, ইত্যাদি।

স্ত্রীকে চরম সুখ দেওয়ার উপায়

একজন নারীর জন্য চরম বিরক্তির কারণ হচ্ছে সহবাসে তার তৃপ্তি না পাওয়া। বর্তমান সময়ে অনেক পুরুষ রয়েছে সহবাসে মিলনের সময় তার স্ত্রীকে পরিপূর্ণ সুখ বা তৃপ্তি দিতে অক্ষম। কিন্তু নারীরা চাই পরিপূর্ণ তৃপ্তি পেতে। অনেক পুরুষ রয়েছে তার সঙ্গীকে চরম সুখ দেওয়ার পূর্বেই বীর্যপাত হয়ে যায়। আর এই কারণে তার স্ত্রী পরিপূর্ণ তৃপ্তি থেকে বঞ্চিত হয়। আর এর কারণে স্ত্রীর মেজাজ বিগড়ে যায়। আর এই কারণে অনেক নারী রয়েছে যারা স্বামীর সাথে খারাপ ব্যবহার এবং পরকীয়ায় লিপ্ত হয়। অনেক সময় স্বামীর কাছে পরিপূর্ণ তৃপ্তি না পাওয়ার ফলে পর পুরুষের প্রতি স্ত্রীরা আকৃষ্ট হতে থাকে। আর নারীরা পরিপূর্ণ তৃপ্তি না পাওয়ার কারণে পরপুরুষ দ্বারা তৃপ্তি পাওয়ার আকাঙ্ক্ষা পোষণ করে এবং পরিপূর্ণ তৃপ্তি পেতে চাই।

আর এই জন্য অবশ্যই প্রত্যেক সামির উচিত নিজের স্ত্রীকে চরম সুখ দেওয়া। কিভাবে দিবেন সেই সকল দিক নিয়ে আজকে আপনাদের সামনে উপস্থাপন করব। অনেক পুরুষ হয়ে রয়েছে পর্যাপ্ত যৌন জ্ঞানের অভাবে তার সঙ্গীকে বা স্ত্রীকে চরম সুখ দেওয়া থেকে বিরত থাকে। তাহলে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক কিভাবে স্ত্রীকে চরম সুখ দেওয়া যায়।

আরো পড়ুনঃ গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম - গর্ভাবস্থায় কখন সহবাস এড়িয়ে চলা উচিত

যখন আপনি আপনার সঙ্গের সাথে যৌন মিলনে লিপ্ত হবেন তখন অবশ্যই আপনার সঙ্গীর স্পর্শকাতর স্থানে আলিঙ্গন করতে হবে। এবং বিভিন্ন স্থানে যথা গাল,-কান, নাক, ঠোঁট এবং গলায় ঘন ঘন ঘর্ষণ ও চুম্বন করতে থাকুন। এবং আপনার নিঃশ্বাসের শব্দ যেন তার কানে শোনা যায় সেইভাবে তার ঘাড়ের কাছে গিয়ে নিঃশ্বাস ফেলুন।

  • আপনার সঙ্গিনীর উরুতে ঘর্ষণ করুন
  • সঙ্গমের পূর্বে ফোর প্লে বা স্পর্শকাতর অঙ্গে আলতোভাবে আদর করুন
  • এবং যৌনাঙ্গে মদনের ফলে নারী দ্রুত উত্তেজিত হয়
  • যৌনাঙ্গে আঙ্গুল প্রবেশ করিয়ে ঘর্ষণ করুন
  • যোনিতে দুই ঠোটে আঙ্গুল দিয়ে ঘর্ষণ করুন
  • স্তনে নাড়তে থাকুন এবং হালকা ভাবে চাপতে থাকুন

যৌন মিলনের সময় বাড়ানোর উপায়

একটি ছেলে যদি সেক্স বা যৌন মিলন করার সময় দশ মিনিটের মাথায় বীর্যপাত হয় তাহলে সেটি সম্পূর্ণ স্বাভাবিক প্রতিক্রিয়া। এবং একে কখনোই দ্রুত বীর্যপাত বলা যায় না। এছাড়া কারো যদি যৌন মিলন করার সময় 6 থেকে 7 মিনিট হবার পরে বীর্যপাত ঘটে এটিও স্বাভাবিক বলে ধরা হয়। আপনি যখন আপনার পার্টনারের সঙ্গে যৌন মিলনে লিপ্ত হবেন তখন অবশ্যই আপনি নিচে এবং আপনার পার্টনার উপরে থাকবে। এক পজিশনে দীর্ঘ সময় মিলন না করে কিছুক্ষণ পর পর পজিশন চেঞ্জ করুন। ঢুকানোর অবস্থায় যদি আপনার মনে হয় যে এখনই বীর্য বের হয়ে আসবে ঠিক তখনই যোনি থেকে লিঙ্গ বের করে কিছুক্ষণ আদর করুন এবং পরবর্তী স্বাভাবিক হলে আবার শুরু করুন।

অনেকেই যৌন মিলনের সঠিক উপায় না জানার কারণে অল্প সময়ে বীর্যপাত করে ফেলে। অনেক পুরুষ রয়েছে যারা মাস্টারবেশন করতে করতে কিভাবে দ্রুত বীর্য বের করা যায় সেটা শিখে ফেলে। যার ফলে পরবর্তী সময়ে দাম্পত্য জীবনে এসে দাম্পত্য জীবন সুখকর হওয়ার চাইতে দুঃখের কারণ হয়ে দাঁড়ায়। এজন্য অবশ্যই অতিরিক্ত মাস্টারবেশন থেকে বিরত থাকতে হবে। পরিমাণ মতো পানি পান করতে হবে সবশেষে ভালো খাবার খেতে হবে এবং যৌনশক্তি বৃদ্ধি করে এমন খাদ্য প্রতিনিয়ত খেতে হবে তাহলে খুব সহজেই যৌন শক্তি বাড়ানো সম্ভব।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নিউ বাংলা আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url