মেয়েদের মুখে মাখার ১০ টি ক্রিমের নাম সম্পর্কে বিস্তারিত জানুন

বর্তমান সময়ে মেয়েদের মুখে মার্কার নানা ধরনের ক্রিম বাজারে বিক্রি হচ্ছে! কিন্তু আপনি কি জানেন মেয়েদের মুখে মাখার ক্রিম সম্পর্কে কতটুকু জানেন? আর কোনটা ব্যবহারের ফলে বেশি উপকৃত হওয়া যায়। ঋতু বদলে যাওয়ার সাথে সাথে বদলে যায় ক্রিমের ধরন। বর্তমান সময়ে মুখের উজ্জ্বল ত্বক ধরে রাখার জন্য অনেকে বিভিন্ন উপায়ে বিভিন্ন রকম ক্রিম ব্যবহার করে আসছে।

মেয়েদের মুখে মাখার ১০ টি ক্রিমের নাম সম্পর্কে বিস্তারিত জানুন

আজকে আমরা বর্তমান সময়ের কিছু ক্রিম সম্পর্কে জানব ও ভালো মানের ক্রিম ব্যবহারের পরামর্শ নিব। তবে বয়স অনুসারে ক্রিমের কিছু পার্থক্য রয়েছে মুখে ক্রিম লাগাতে হয় সঠিক সময়ে ও সঠিক নিয়মে।

মেয়েদের মুখে মাখার ১০ টি ক্রিমের নাম সম্পর্কে বিস্তারিত জানুন

আপনি কি জানেন রাতের বেলা আপনারা যখন ঘুমাতে যান তখন আপনার ত্বকের কোষগুলো কাজ করতে শুরু করে। দিনের বেলা যখন নানা কাজে ব্যস্ত থাকা হয় তখন শরীরে বিভিন্ন কোষ ক্রিয়াশীল থাকে। সূর্যের আলোয় ত্বক বিবর্ণ আকার ধারণ করে। এজন্য বর্তমান সময়ে ছেলে ও মেয়ে উভয়ে মুখে ক্রিম ব্যবহার করে যদিও ছেলেদের তুলনায় মেয়েরা রূপসজ্জা বেশি করে থাকে তাই তারা বেশি ক্রিম ব্যবহার করেন। এর জন্য যারা ত্বককে সবসময়য়ের জন্য উজ্জ্বল এবং সৌন্দর্য বর্ধন করতে চান তাদের জন্য আজকে কিছু ক্রিম সম্পর্কে জানব এবং তার উজ্জ্বলতা কেমন সেটা ব্যাখ্যা করব।

অনেকে আছে সারাদিন কাজে ব্যস্ত থাকার কারণে রূপসজ্জা করতে পারে না তাই রাতে যখন ঘুমাতে যাবেন তখন অবশ্যই নাইট ক্রিমটি ব্যবহার করে ঘুমাতে যেতে হবে তাহলে ঘুম থেকে ওঠার পরে দেখা যাবে ত্বক সুন্দর এবং উজ্জ্বল হয়েছে। আপনারা যদি নিয়মিত এবং সঠিক নিয়ম মেনে ব্যবহার করেন তাহলে নিশ্চয়ই ভালো ফলাফল পাবেন।

বর্তমান সময়ে কোল্ড ক্রিম ও নাইট ক্রিম পাওয়া যায় এই কোল্ড ক্রিমের মধ্যে আছে অলিভ অয়েল, বিসওয়াক্স ও পানি। আর এই কোল্ড ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বকের শুষ্কতা দূর হয়ে উজ্জ্বল ময় করে তোলে। তবে আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে ত্বকের ময়েশ্চারাইজারে তারতম্য দেখা দেয়।

তাহলে আর দেরি না করে চলুন মেয়েদের মুখে মাখার ১০ টি ক্রিমের নাম সম্পর্কে জেনে নেই

Novaclear Acne Cream

Dermalogica Overnight Clearing Gel

Novaclear Acne Cleanser

Pond's Gold Radiance Youthful Night Cream

Normancone Anti-Bacterial Cleansing Facial Gel

Normalacne Acne Spot Treatment

Pond's Edge Miracle Wrinkle Corrector Night Cream

Dermadics Anti-Acne Serum

One Night Acne Patch

Lakme Youth Infinity Skin Sculpting Night Cream

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নিউ বাংলা আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url